kalerkantho

সোমবার। ২৭ মে ২০১৯। ১৩ জ্যৈষ্ঠ ১৪২৬। ২১ রমজান ১৪৪০

'ভোটের উপহার হাফ দামে মদ, ফ্রি-তে সোনা এবং খাসি'

কালের কণ্ঠ অনলাইন   

১৭ এপ্রিল, ২০১৯ ১৭:৩৫ | পড়া যাবে ২ মিনিটে



'ভোটের উপহার হাফ দামে মদ, ফ্রি-তে সোনা এবং খাসি'

ভারতে লোকসভা নির্বাচনকে সামনে রেখে ভোটারদের নানা প্রতিশ্রুতি দিয়ে চলেছেন সেদেশের প্রার্থীরা। এসব প্রতিশ্রুতির মধ্যে ব্যাপক আলোচনায় এসেছে সাঁঝি বিরাসত পার্টির দেওয়া অদ্ভুত সব প্রতিশ্রুতি।

দিল্লির ভোটারদের প্রায় সবই বিনামূল্যে দেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে দলটির পক্ষ থেকে। নির্বাচনী ইশতেহারে তাঁরা বলেছেন, ভোটে তাঁদেরকে নির্বাচিত করলে ৫০% ডিসকাউন্টে মিলবে মদ, ঈদের সময় বিনামূল্যে খাশির মাংস আর বিনামূল্যে সোনা পাবেন নারীরা।

সাঁঝি বিরাসত পার্টির নির্বাচনী ইশতেহারে আরো যেসব প্রতিশ্রুতি দেওয়া হয়েছে তার মধ্যে উল্লেখযোগ্য পিএইচডি পর্যন্ত বিনামূল্যে শিক্ষা, দিল্লি মেট্রো ও বাসে শিক্ষার্থীদের বিনামূল্যে পরিষেবা, বেসরকারি স্কুলে থাকবে না ফি, বিনামূল্যে মিলবে রেশন, কন্যা সন্তান জন্মালে ৫০ হাজার টাকা, মেয়ের বিয়েতে আড়াই লাখ টাকা, বেকারদের জন্য মাসে ১০ হাজার টাকা, বয়স্ক, বিধবা ও বিশেষভাবে সক্ষমদের জন্য মাসে পাঁচ হাজার টাকা করে পেনশন দেওয়া হবে। এ ছাড়া বেসরকারি হাসপাতালে দেওয়া হবে ১০ লাখ টাকা পর্যন্ত বিনামূল্যে চিকিত্‍‌সা।

ইশতেহারে দেওয়া হয়েছে দলটির প্রার্থী অমিত শর্মার ছবি। উত্তর-পূর্ব দিল্লিতে সাঁঝি বিরাসত দলের হয়ে লড়ছেন তিনি। দিল্লির মনোনয়ন জমা নেওয়া শুরু হয়েছে ১৬ এপ্রিল।

আগামী ১২ মে ষষ্ঠ দফায় দিল্লির সাতটি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

সূত্র : এই সময় 

মন্তব্য