kalerkantho

রবিবার । ২০ অক্টোবর ২০১৯। ৪ কাতির্ক ১৪২৬। ২০ সফর ১৪৪১                

ক্যান্সারে আক্রান্ত মুক্তিযোদ্ধা বাঁচতে সহায়তা চান প্রধানমন্ত্রীর

কালের কণ্ঠ অনলাইন   

১৯ মার্চ, ২০১৯ ১৬:৪৯ | পড়া যাবে ১ মিনিটে



ক্যান্সারে আক্রান্ত মুক্তিযোদ্ধা বাঁচতে সহায়তা চান প্রধানমন্ত্রীর

ক্যান্সারে আক্রান্ত মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক

একাত্তরের রণাঙ্গনে পাকিস্তিনি হানাদার বাহিনীর মুহূর্মুহূ গুলির মুখেও ভড়কে যাননি বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক। সেকশন কান্ডার হিসেবে নেতৃত্ব দিয়ে জয়ী হয়েছেন দুইটি সম্মুখযুদ্ধে। ১১ নম্বর সেক্টরস্থ ময়মনসিংহের হালুয়াঘাট এবং তারাকান্দায় পাকিস্তানি হানাদার বাহিনীর গুলিতে প্রাণ হারিয়েছেন আব্দুর রাজ্জাকের নয় জন সহযোদ্ধা। মুক্তিযুদ্ধে অংশগ্রহণের স্বীকৃতিস্বরূপ নাম রয়েছে সরকারের লাল মুক্তিবার্তা, ভারতীয় তালিকা এবং বেসামরিক গেজেটে। একাত্তরের রণাঙ্গনে আব্দুর রাজ্জাকের সাহসীকতা স্বীকার করেছেন তাঁর সহযোদ্ধারাও। 

দেশ স্বাধীনের পর বাংলাদেশ পুলিশবাহিনীতে যোগ দিয়ে করেছেন দেশের সেবা। কিন্তু জীবনের পড়ন্ত বেলায় মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক আজ ধরাশায়ী দূরারোগ্য রোগে। ফুসফুসে ধরা পড়েছে প্রাণঘাতি ক্যান্সার। উন্নত চিকিৎসা করিয়ে এবার জীবনযুদ্ধে জয়ী হতে চান এই বীর মুক্তিযোদ্ধা। কিন্তু উন্নত চিকিৎসায় বড় বাধা অর্থ। প্রাথমিক চিকিৎসায় শেষ হয়েছে সব সহায় সম্বল। উন্নত চিকিৎসার জন্য এখন প্রধানমন্ত্রীর সহায়তা চান ময়মনসিংহের গৌরীপুর উপজেলার মইলাকান্দা ইউনিয়নের কোল্লাতলী গ্রামের মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক। 

সহযোগিতা দেওয়ার জন্য একটি ব্যাংক হিসাব নম্বার দিয়েছেন তিনি। সঞ্চয়ী হিসাব নম্বর - ১০০১১০২১৫, সোনালী ব্যাংক, গৌরীপুর শাখা, ময়মনসিংহ।

মন্তব্য



সাতদিনের সেরা