kalerkantho

বৃহস্পতিবার  । ১৭ অক্টোবর ২০১৯। ১ কাতির্ক ১৪২৬। ১৭ সফর ১৪৪১       

পুরুষ রোগীদের কাছে যৌন হয়রানির ব্যাপারে মুখ খুললেন নারী চিকিৎসক

কালের কণ্ঠ অনলাইন   

২০ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:০১ | পড়া যাবে ২ মিনিটে



পুরুষ রোগীদের কাছে যৌন হয়রানির ব্যাপারে মুখ খুললেন নারী চিকিৎসক

চিকিৎসকদের অবহেলা থেকে শুরু করে ভুল চিকিৎসার খবর হর-হামেশায় পাওয়া যায়। কিন্তু কানাডার একজন নারী চিকিৎসক আঙুল তুলেছেন রোগীদের বিরুদ্ধে। বিশেষ করে পুরুষ রোগীদের ব্যাপারে অভিযোগ তার।

ওই নারী চিকিৎসক সামাজিক যোগাযোগের মাধ্যমে এক পোস্টে জানিয়েছেন, পুরুষ রোগীরা তার সঙ্গে অনেক সময় অনাকাঙ্ক্ষিত আচরণ করে। অনেকেই তাকে যৌন আবেদনময়ী হিসেবে বিবেচনা করে। এমনকি সামাজিক যোগাযোগের মাধ্যমেও কয়েকজন রোগী তার ব্যাপারে আপত্তিকর মন্তব্য করেছেন বলে দাবি ওই নারী চিকিৎসকের।

তিনি আরো বলেন, যখন তার বয়স ২০ বছর, ওই সময় তিনি নিজের কাজ সর্বোচ্চ গুরুত্ব দিয়ে করতেন। কিন্তু অনেক সময় তিনি খেয়াল করেছেন, পুরুষ রোগীরা তাকে নানাভাবে যৌন হয়রানি করেছে।

তিনি আরো বলেন, আমি আমার জায়গা থেকে নারী-পুরুষ নির্বিশেষে সবাইকে চিকিৎসা দেয়ার চেষ্টা করি। অথচ, কিছু পুরুষ আমার শরীর নিয়ে সামাজিক যোগাযোগের মাধ্যমেও কুরুচিপূর্ণ মন্তব্য করে।

তবে অনেকেই তার পাশে দাঁড়িয়েছেন বলে তাদেরকে ধন্যবাদ দিয়েছেন ওই নারী চিকিৎসক। বর্তমানে ওই নারী চিকিৎসকের পোস্টটি ভাইরাল হয়ে গেছে।

যুক্তরাষ্ট্রভিত্তিক এক ডায়াগনস্টিক সেন্টারে কর্মরত আরেক নারী জানান, তিনি মূলত পরীক্ষার জন্য রোগীদের রক্ত নেয়ার কাজ করেন। রক্ত নেয়ার সময় অনেক পুরুষ তার নিতম্ব এবং স্তনের দিকে তাকিয়ে থাকে।

ওই নারীর দাবি, রক্ত নেয়ার সময় একজন পুরুষ তার স্তনে চাপ দেয়ার মতো ঘটনা ঘটেছে।

মন্তব্য



সাতদিনের সেরা