kalerkantho

শুক্রবার । ২২ নভেম্বর ২০১৯। ৭ অগ্রহায়ণ ১৪২৬। ২৪ রবিউল আউয়াল ১৪৪১     

বরফের উপর মোনালিসার ছবি, ভিডিও ভাইরাল

কালের কণ্ঠ অনলাইন   

১৬ ফেব্রুয়ারি, ২০১৯ ২০:৩১ | পড়া যাবে ১ মিনিটে



বরফের উপর মোনালিসার ছবি, ভিডিও ভাইরাল

বিশ্বব্যাপী কোটি কোটি শিল্পপ্রেমী মানুষকে ভাবনার খোরাক যুগিয়ে এসেছে লিওনার্দো দ্য ভিঞ্চির আঁকা মোনালিসার ছবি। বহু তর্ক-বিতর্ক হয়েছে ‘অবাক’ এই শিল্পকে নিয়ে। এবার বরফের মধ্যে মোনালিসার ছবি এঁকে তাক লাগিয়ে দিলেন কানাডার এক যুবক।

বাড়ির কাছে বরফ জমে থাকা উপত্যকাকেই ক্যানভাস হিসেবে বেছে নিয়েছেণ টরন্টো নিবাসী রবার্ট গ্রিনফিল্ড নামের ওই যুবক। তবে রং-তুলি নয়, রবার্ট ওই ছবি আঁকার জন্য ব্যবহার করেছেন হকি স্টিক ও বেলচা। গত বছর চাল ও রুটি দিয়ে বানানো মোনালিসার প্রতিকৃতিও বেশ আলোচিত হয়েছিল ইন্টারনেটে।

তার আঁকা মোনালিসা ছবিটির একটি ভিডিও সামাজিক যোগাযোগের মাধ্যমে পোস্ট করেছেন রবার্ট নিজেই। ওই ভিডিওতে দেখা যাচ্ছে, কীভাবে বরফের উপর মোনালিসার প্রতিকৃতি ফুটিয়ে তুলেছেন তিনি। 

যদিও নিজের শিল্পকর্ম নিয়ে মজা করতে ছাড়েননি তিনি। সামাজিক যোগাযাগের মাধ্যমে তিনি লিখেছেন, এটিকে মোনালিসা না বলে স্নোনালিসা বলাই ভালো। এটিকে ল্যুভর মিউজিয়ামের বদলে কোনো ইগলুতে রাখলেই ভালো।

যদিও রবার্টের আঁকা মোনালিসার ছবি ইতোমধ্যেই পছন্দ করতে শুরু করেছেন নেটিজেনরা। সামাজিক যোগাযোগের মাধ্যমে একের পর এক কমেন্টে রবার্টকে প্রশংসায় ভরিয়েও দিয়েছেন অনেকে।

মন্তব্য



সাতদিনের সেরা