kalerkantho


কুকুরটি অপেক্ষায়, কবে ফিরবেন প্রিয় মনিব...

কালের কণ্ঠ অনলাইন   

১৩ নভেম্বর, ২০১৮ ১২:৩৩



কুকুরটি অপেক্ষায়, কবে ফিরবেন প্রিয় মনিব...

গাড়ি দুর্ঘটনায় মারা গেছেন মনিব। প্রিয়জনরাও হয়তো কাটিয়ে উঠেছে শোক। কেবল কাটিয়ে উঠতে পারছে না প্রিয় কুকুরটি। আজো সে শোকে মুহ্যমান।

গত ৮০ দিন ধরে দুর্ঘটাস্থলে অপেক্ষা করছে অবলা প্রাণিটি। ফিরে আসবেন প্রিয় মনিব। কিন্তু যে গেছে চির দিনের জন্য, সে কি আর ফেরে! 

ঘটনাটি ঘটেছে চীনে। কুকুরটির গল্প এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। বিষয়টি জেনে চোখের পানি ফেলেছে বিশ্বের হাজার হাজার মানুষ। প্রভুভক্ত কুকুরটি গত ৮০ দিন ধরে অপেক্ষা করছে যেখানে দুর্ঘটনায় পড়েছিলেন প্রিয় মনিব। 

চীনের পিয়ার ভিডিও ওয়েবসাইট জানিয়েছে, গত ২১ আগস্ট সড়ক দুর্ঘটনায় কুকুরটির মালিক মারা যান। দুর্ঘটনার পর প্রতিদিন দুর্ঘটনাস্থলে কুকুরটিকে দেখা গেছে।

চীনের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ওয়েইবোতে লক্ষ লক্ষ ভিউয়ার সড়কে কুকুরটির অপেক্ষার দৃশ্যটি দেখেছে ভিডিওতে। অনেকে পরিচর্যার জন্য এগিয়ে গেছে, কিন্তু কুকুরটি স্পষ্টতই তা প্রত্যাখ্যান করেছে। 

এক চালক বলেন, 'গাড়িচালকরা কুকুরটিকে খাবার দিতে চায়। কিন্তু খাবারসহ গাড়ি থেকে আমাদের নামতে দেখলেই কুকুরটি দৌড় দেয়।' তিনি বলেন, 'কুকুরটির সঙ্গে এর মালিকের সম্পর্ক ছিল অত্যন্ত গভীর। তিনি মারা যাওয়ার পর ছোট্ট কুকুরটি পাহারাদারের মতো ঠাঁয় দাঁড়িয়ে থাকে।'

নামহীন কুকুরটির ভিডিওটি গত ১০ নভেম্বর অনলাইনে শেয়ার করা হয়। এরপর থেকে প্রচুর প্রতিক্রিয়া ব্যক্ত করতে দেখা যায় অনলাইন পাঠকদের। অনেকে মালিকের প্রতি কুকুরটির আনুগত্যের জন্য প্রশংসা করেন। প্রাণিটির ভবিষ্যৎ নিয়ে উদ্বেগও প্রকাশ করেন অনেকে। 

 



মন্তব্য