kalerkantho


এত বড় বানান ভুল!

কালের কণ্ঠ অনলাইন   

২২ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:৩৭



এত বড় বানান ভুল!

ছবি অনলাইন

বানানে ছোটখাট ভুলত্রুটি মানুষ মাত্রই করে। কিন্তু তাই বলে এত বড় বানান ভুল কিভাবে হলো তাই ভেবে পাচ্ছে না ‘ক্যাথে প্যাসিফিক’ এয়ারলাইন্স।

হংকং ভিত্তিক এয়ারলাইন্স ক্যাথে প্যাসিফিকের বানান ইংরেজিতে Cathay Pacific লেখা হয়। কিন্তু F বর্ণটি হারিয়ে সেখানকার Pacific যদি Paciic হয়ে যায় তাহলে কেমন হয়? আর এটি অন্য কোনো স্থানে নয়, একেবারে প্লেনের ওপরে বড় অক্ষরেই লেখা হয়েছিল।

একেবারে সবার চোখের সামনে কিভাবে এত বড় ভুল থেকে গেল, তা নিয়ে অবাক সবাই। ঘটনায় রীতিমতো আলোড়ন সৃষ্টি হয়েছে ক্যাথে প্যাসিফিকের অভ্যন্তরে। এরপর রীতিমতো তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এর পেছনে কে দায়ী তা খুঁজে বের করতে।

ক্যাথে প্যাসিফিকের এ ভুলের ছবি তুলে অনেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে দিয়েছেন। এক ব্যক্তি লিখেছেন, ‘আমি দীর্ঘদিন ধরে এই এয়ারলাইন্সের যাত্রী। তবে এত বড় ভুল যারা করতে পারে তাদের নিয়ে এখন নতুন করে চিন্তাভাবনা করতে হচ্ছে।’

অনেকেই ক্যাথে প্যাসিফিকের এ বানান ভুল নিয়ে হাস্যরস করছে। ক্যাথে প্যাসিফিকও তাদের টুইটার অ্যাকাউন্টে বিষয়টি নিয়ে রসিকতার চেষ্টা করেছে। বানান সংশোধনের জন্য প্লেনটিকে পাঠানো হয়েছে বলেও জানিয়েছে এয়ারলাইন্স কর্তৃপক্ষ।



মন্তব্য