kalerkantho

রবিবার । ২১ জুলাই ২০১৯। ৬ শ্রাবণ ১৪২৬। ১৭ জিলকদ ১৪৪০

ঠিকঠাক বাড়ির কাজ না করায় স্ত্রীর জেল

কালের কণ্ঠ অনলাইন   

৭ ফেব্রুয়ারি, ২০১৬ ১২:৪২ | পড়া যাবে ২ মিনিটে



ঠিকঠাক বাড়ির কাজ না করায় স্ত্রীর জেল

যেকোনো কাজের যেমন মূল্য রয়েছে তেমন কাজ না করার কারণে শাস্তির ব্যবস্থাও রয়েছে বলে ইটালির আদালতের ব্যতিক্রমী এক রায়ে জানানো হয়েছে। সম্প্রতি ইটালিয়ার এক নারী পর্যাপ্ত গৃহস্থালী কাজ না করার দায়ে দোষী সাব্যস্ত হয়েছেন। কর্তব্যে অবহেলার কারণে তার কারাদণ্ডও হয়েছে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে টেলিগ্রাফ।

ইটালিয়ান নারীর বিরুদ্ধে তার স্বামী অভিযোগ করেন, তিনি পর্যাপ্ত বাড়ির কাজ করেন না। এ অভিযোগ তিনি দায়ের করেন প্যারামিলিটারি ক্যারাবিনিয়েরি পুলিশের কাছে।

তিনি অভিযোগে জানান, তার স্ত্রী সম্পূর্ণ অগোছালো। তিনি টেবিলে খাবার দিতেও পারেন না এবং বাড়ি সম্পূর্ণ অগোছালো অবস্থায় রাখেন।

পুলিশ এ অভিযোগ পেয়ে সাধারণ গৃহবিবাদের মতো ঘটনা হিসেবে না নিয়ে আনুষ্ঠানিক তদন্ত শুরু করে। তদন্তে বিষয়টির সত্যতা প্রমাণিত হলে পরবর্তীতে তা অভিযোগ আকারে আদালতে পাঠানো হয়।

আদালত বিষয়টিকে শুনানিতে পাঠায়। শুনানিতেও পক্ষে-বিপক্ষে নানা যুক্তিতর্কের পর ৪২ বছর বয়সী স্ত্রী দোষী প্রমাণিত হন। পরবর্তীতে তাকে দুই থেকে ছয় বছরের জেল দেওয়া হয়।

এ দম্পতি ইটালির রোমের কাছাকাছি এক গ্রামে বসবাস করেন। সে নারীর ৪৭ বছর বয়সী স্বামী জানান, তিনি তার স্ত্রীর অগোছালো স্বভাবের কারণে অত্যন্ত সমস্যায় ছিলেন। আর এতে তার ব্যক্তিগত জীবন অতিষ্ট হয়ে উঠেছিল। তিনি বাড়িঘর পরিষ্কার করতেন না, রান্নাবান্না ঠিকঠাক করতেন না এবং প্রায়ই তাকে বেডরুম থেকে বের করে দিতেন।

মন্তব্য



সাতদিনের সেরা