kalerkantho

সোমবার। ১৭ জুন ২০১৯। ৩ আষাঢ় ১৪২৬। ১৩ শাওয়াল ১৪৪০

মারামারি-ঝগড়া, অভিমানে চিড়িয়াখানা ছাড়ল বানর

কালের কণ্ঠ অনলাইন   

১৯ ডিসেম্বর, ২০১৫ ১৪:৪৫ | পড়া যাবে ২ মিনিটে



মারামারি-ঝগড়া, অভিমানে চিড়িয়াখানা ছাড়ল বানর

ব্রিটেনের কেন্ট থেকে পালিয়ে গেল একটি বানর। দুই দিন ধরে খুঁজেই পাওয়া গেল না তাকে। সে লজ্জা আর অভিমানে এলাকা ছেড়েছে বলে টেলিগ্রাফ এক প্রতিবেদনে উল্লেখ করেছে। কারণ, সাথের অন্যান্য বানরগুলো তাকে গালমন্দ করেছে!

লায়ন-টেইলড ম্যাকিউয়ি বানরটার বাসস্থান কেন্টের 'হাওলেটস অ্যানিমেল পার্ক'। কর্তৃপক্ষ এখনো খুঁজে যাচ্ছে বানরটাকে। গত বৃহস্পতিবার রাত থেকে তার কোনো হদিস মিলছে না। বানরটির নাম 'তামিল'।

চিড়িয়াখানার অ্যানিমেল ডিরেক্টর আদ্রিয়ান হারল্যান্ড জানান, সঙ্গী বানরদের সঙ্গে মারামারি করে এবং গালমন্দ শুনে অভিমানে ভেগে গেছে সে। তরুণ পুরুষ বানররা সাধারণত কর্তৃত্ব প্রতিষ্ঠা করতেই দ্বন্দ্ব করে।

চিন্তার বিষয় হলো, চিড়িখানার ইলেকট্রিক তারের বেড়া ভেঙে সে কিভাবে পালাল? তবে এতে শক দেওয়ার জন্যে সামান্য ইলেকট্রিসিটি দেওয়া আছে। এই শকে কারো কোনো ক্ষতি হবে না। সম্ভবত তামিল শক খেয়েও বের হয়ে যেতে পেরেছে, জানান আদ্রিয়ান।

তাহলে এখন বানরটি চিড়িয়াখানার বাইরে বের হয়ে গেছে। এটি মানুষের জন্য হুমকি না হলেও তাকে যত দ্রুত সম্ভব খুঁজে বের করার নির্দেশ দিয়েছেন পরিচালক।

প্রথমে মনে করা হয়েছিল তামিল আশপাশেই রয়েছে। বাদাম আর ফল দিয়ে তৈরি তার প্রিয় খাবার রাখা হয় এখানে সেখানে। কিন্তু তার দেখা নেই। তবে আশপাশের এলাকায় চষে বেড়াচ্ছেন চিড়িখানার সন্ধানী দল।

এদিকে কেন্ট পুলিশকে বিষয়টি জানিয়ে রাখা হয়েছে বলেও জানান পরিচালক।

 

মন্তব্য



সাতদিনের সেরা