kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

চল্লিশে পেরিয়ে বিয়ের চিন্তা? যে বিষয়গুলো মনে রাখা জরুরি

অনলাইন ডেস্ক   

১৯ আগস্ট, ২০২২ ১৫:০৯ | পড়া যাবে ২ মিনিটে



চল্লিশে পেরিয়ে বিয়ের চিন্তা? যে বিষয়গুলো মনে রাখা জরুরি

বিয়ে করার চিন্তা আগে ছিল না। কোনো প্রেমের সম্পর্কও হয়নি। এভাবেই বয়স যখন ৪০ এর ঘরে পৌঁছেছে তখন একাকিত্বে রয়েছেন। মনে হচ্ছে কারও সঙ্গে জীবন কাটাতে পারলে মন্দ হতো না।

বিজ্ঞাপন

তবে এই বয়সে এসে পছন্দের কোনো মানুষ খুঁজে পাওয়া সহজ নয়।  একটি প্রেমের সম্পর্কে জড়াবেন সেটাও বেশ কঠিন। তবে চেষ্টা করলে হতে পারে। কিছু হবে না এমন কোনো কথা নেই। তবে নতুন সম্পর্ক সেটা বিয়ে বা প্রেম হোক কিছু বিসয় তখন নজরে রাখতে হবে। চলুন সেটা জেনে নেই।

১) ধৈর্য ধরতে হবে। এই বয়সে নতুন মানুষের সঙ্গে মন খুলে কথা বলার অভ্যাস অধিকাংশেরই কমে যায়। ফলে বন্ধুত্ব হতে সময় লাগে। তবে তার মানে এমন নয় যে, নতুন সম্পর্ক হওয়া কঠিন। হতাশ হওয়া চলবে না। তাতে আরও বন্ধুর অভাব ঘটতে পারে।

২) ডেটিং সাইটের সাহায্য অনেকেই নিয়ে থাকেন। সুন্দর একটি সম্পর্ক চাইলে নিজের সম্পর্কে সব সত্যি লিখতে হবে সেই সাইটে। কারো মাধ্যমে বা নিজেই কাউকে পছন্দ করলে সব সত্যিটা খুলে বলুন।

৩) নতুন মানুষকে নিয়ে অল্প অস্বস্তি দেখা দিলেও না এগোনোই শ্রেয়। এই বয়সে সম্পর্ককেন্দ্রিক জটিলতা কম লোকেই পছন্দ করেন।

৪) কাউকে পছন্দ হলে দ্বিধা করবেন না। বলে ফেলুন। নয়তো আরো দেরি হয়ে যাবে।

৫) অবস্থার সাথে চারপাশের পরিবেশও বদলায়। অনেক সময় অনেকে নানা কারণে নানা মন্তব্য করে যেটা আপনার পছন্দ নাও হতে পারে। এসব কথায় কান দেবেন না।  

৬) আপনার জীবনের প্রথম চল্লিশ বছর সম্পর্কে নতুন মানুষটি কিছুই জানেন না। তাই চেষ্ট করুন বেশি বেশি কথা বলতে। নতুন মানুষটিকে আপনাকে চেনাতে সাহায্য করুন।

সূত্র : আনন্দবাজার পত্রিকা।



সাতদিনের সেরা