kalerkantho

সোমবার । ৯ কার্তিক ১৪২৮। ২৫ অক্টোবর ২০২১। ১৭ রবিউল আউয়াল ১৪৪৩

মেকআপ তুলতে প্রাকৃতিক উপাদান

অনলাইন ডেস্ক   

১২ অক্টোবর, ২০২১ ১০:১৮ | পড়া যাবে ২ মিনিটে



মেকআপ তুলতে প্রাকৃতিক উপাদান

উৎসবের সময় সবাই কম বেশি সাজুগুজু করে। কিন্তু সারাদিন সারাদিন ঘুরাঘুরির পর মেকআপ তোলার বিষয়ে কি সবাই সচেতন থাকেন? উত্তর হলো না। মেকআপ ভালোভাবে না তোলা হলে স্কিনের পোরসগুলো বন্ধ হয়ে দেখা দিতে পারে ব্রণের সমস্যা। চটজলদি কীভাবে মেকআপ তুলবেন চলুন জেনে নেওয়া যাক।

সারাদিন ঘোরাঘুরির পর ক্লান্ত শরীরে অনেকে মেকআপ নিয়ে ঘুমিয়ে পরেন। কিন্তু এর ফলে দেখা যায় পরবর্তীতে স্কিনে তৈরি হচ্ছে নানা সমস্যা।  এজন্য দ্রুত মেকআপ তোলার নিয়ম জানা জরুরি।

নারিকেল তেল:

মেকআপ তুলতে নারিকেল তেলের জুরি মেলা ভার। । নারকেল তেলে প্রচুর ফ্যাটি অ্যাসিড থাকে, যা আপনার ত্বকের গভীরে গিয়ে মেকআপ তুলতে সাহায্য করবে। আর তাছাড়া মেকাপের পর আপনার মুখ যদি রুক্ষ হয়ে যায়, তাহলে নারকেল তেল আপনার সমস্যার সমাধান করতে পারে। তবে যাদের স্কিন অতিরিক্ত তৈলাক্ত তারা নারিকেল তেল এড়িয়ে চলুন।

দুধ:

ত্বকের জন্য সবচেয়ে ভালো ক্লিনজার হল দুধ। দুধ, অলিভ অয়েল একটা বাটিতে মিশিয়ে নিন। এবার তুলা ভিজিয়ে ভালো করে মেকআপ তুলুন। এতে স্কিন থেকে ভালোভাবে  মেকআপ উঠবে সেই সাথে মুখের রুক্ষ ভাব কিন্তু দূর হয়ে যাবে।

বেকিং সোডা ও মধু:

বেকিং সোডা আর মধুও কিন্তু মুখের জন্য খুব ভালো। এক চামচ বেকিং সোডা আর এক চামচ মধু মিশিয়ে নিন। এবার তা দিয়ে মুখ পরিষ্কার করুন। পরদিন সকালে দেখবেন মুখ পুরো মোলায়েম হয়ে গেছে।

শসা

যাদের তৈলাক্ত স্কিন তাদের জন্য শসা অনেক উপকারী। ত্বক পরিচর্যায় যেমন শসার জুড়ি মেলা ভার, তেমনি মেকআপ ওঠানোর ক্ষেত্রেও এটি অত্যন্ত কার্যকরী। যাদের মুখে ব্রণ আছে তাদের জন্য শসার রস খুবই উপযোগি। পরিমাণমতো শসা টুকরো করে কেটে ব্লেন্ড করে নিন। এবার মিশ্রণটি ত্বকে লাগান। শসার রস ফ্রিজে রেখে অনেকদিন পর্যন্ত সংরক্ষণ করতে পারেন।

সুন্দরভাবে মেকআপ করার পাশাপাশি স্কিন থেকে ভালোভাবে মেকআপ ওঠানোও অনেক জরুরি।



সাতদিনের সেরা