kalerkantho

বৃহস্পতিবার । ৮ আশ্বিন ১৪২৮। ২৩ সেপ্টেম্বর ২০২১। ১৫ সফর ১৪৪৩

করোনাকালে বেড়াতে যাওয়ার আগে যে বিষয়গুলো খেয়াল রাখবেন

অনলাইন ডেস্ক   

১৫ আগস্ট, ২০২১ ১৫:২০ | পড়া যাবে ২ মিনিটে



করোনাকালে বেড়াতে যাওয়ার আগে যে বিষয়গুলো খেয়াল রাখবেন

সেই গেলো বছরের মার্চ থেকে চলছে করোনার তাণ্ডব। টিকাকে অবলম্বন করে করোনার সাথে লড়াই চালাচ্ছে মানুষ। দেশের অর্থনীতির খাতিরে আর সংক্রমণ কিছুটা কমে আসায় লকডাউন শিথিল করা হয়েছে। আর দীর্ঘদিন ঘরে থাকতে থাকতে এবার মন ভালো করার উপায় খুঁজছে মানুষ। এজন্য অনেকেই বেড়াতে যাওয়ার কথা ভাবছেন। তবে এই পরিস্থিতিতে বেড়াতে যাওয়ার আগে নিরাপত্তার বিষয়টি খেয়াল রাখতে হবে।

১. যেখানে যাবেন সেখানকার  করোনা পরিস্থিতি অবশ্যই জেনে রাখুন। চাইলে গুগলের মাধ্যমে অথবা স্থানীয়ভাবে একটু খোঁজ নিয়ে সেখানকার করোনা পরিস্থিতি সম্পর্কে খোঁজ করুন। 

২. বেড়াতে যাওয়ার আগে নিজের স্বাস্থ্যের দিকে খেয়াল রেখে তারপরে রওনা দেবেন। টিকা নেওয়া হলেও করোনার স্বাস্থ্যবিধি মেনে চলবেন। সবসময় মাস্ক পরবেন। হাতের কাছে সবসময় স্যানিটাইজার ও লিক্যুইড সোপ রাখবেন। খাবার খাওয়ার আগে হাত অবশ্যই ভাল করে ধুয়ে নেবেন।

৩. এমন কোনও জায়গায় যেতে চান যেখানে করোনা টেস্ট বাধ্যতামূলক, তাহলে যাওয়ার পথে কোথায় টেস্ট করাতে পারবেন তা জেনে রাখুন। অনলাইনে সহজেই ‘সেলফ টেস্ট কিট’ পেয়ে যাবেন।

৪. করোনা পরিস্থিতিতে পরিবহনও বেশ গুরুত্বপূর্ণ। সবচেয়ে ভাল হয় যদি নিজের গাড়ি বুক করে নিতে পারেন। টাকা একটু বেশি গেলেও নিরাপত্তার দিক থেকে অনেকটা নিশ্চিতে থাকবেন।

৫.ঘুরতে যাওয়ার সময় খাবারের খেয়াল বিশেষভাবে রাখবেন। নিজের কাছে সবসময় কিছু খাবার মজুত রাখবেন। যেখানে-সেখানে খাবার খাবেন না। পারলে কিছু প্রয়োজনীয় ওষুধও সঙ্গে রাখুন।

৬. হোটেল বা রিসোর্ট হোক যেখানেই থাকুন না কেন, ঘরে ঢুকেই বিছানায় ক্লান্ত শরীর এলিয়ে দেবেন না। আগে পুরো ঘর স্যানিটাইজ করে নেবেন।



সাতদিনের সেরা