kalerkantho

বুধবার । ১৪ আশ্বিন ১৪২৮। ২৯ সেপ্টেম্বর ২০২১। ২১ সফর ১৪৪৩

ব্রণ সারাতে পুদিনাপাতা

অনলাইন ডেস্ক   

৩ আগস্ট, ২০২১ ১০:৩১ | পড়া যাবে ২ মিনিটে



ব্রণ সারাতে পুদিনাপাতা

ব্যস্ত জীবনে অনেক সময় আমরা বাইরের খাবার খেয়ে থাকি। বাইরে খাওয়া, কম পানি খাওয়া, খাওয়াদাওয়ায় অনিয়ম- সব কিছু শরীরের ওপর প্রভাব ফেলে। ঘুম নষ্ট হয়, সেই সঙ্গে হয় হজমের গোলমাল। আর এ সব কিছুর প্রভাব পড়ে ত্বকের স্বাস্থ্যের ওপর। ত্বকের এসব যাবতীয় সমস্যার সমাধান আছে পুদিনাপাতায়। চলুন জেনে নেওয়া যাক।

ত্বকের কী কী সমস্যার সমাধান করতে পারে পুদিনা পাতা

দিন দিন আমাদের জীবনধারা পরিবর্তনের সঙ্গে বাড়ছে ত্বকের সমস্যাও। কারো ব্রণের অসুবিধা, কারো বা মুখে দাগ-ছোপ। সব সমস্যার সমাধান করা যেতে পারে ঘরে বসেই।

১) ব্রণ : পুদিনাপাতার ওষুধি গুণ রয়েছে। এতে আছে ভিটামিন-এ এবং স্যালিক্লিক এসিড। সঙ্গে ব্যাকটেরিয়া ও ফাঙ্গাসের সঙ্গে লড়ার ক্ষমতাও রয়েছে । পুদিনাপাতা পেস্ট করে পনেরো মিনিট মুখে মেখে রাখলেই হবে। কয়েক দিনেই মিলবে ফল।

২) দাগ-ছোপ : চোখের নিচের কালি পড়তে বেশি সময় লাগে না। কয়েক রাত টানা কাজ করলেই সেই কালি হয়ে যায় নিত্যসঙ্গী। পুদিনাপাতায় আছে অ্যান্টি-অক্সিড্যান্ট। চোখের নিচের কালি দিন-রাত পুদিনাপাতা দিয়ে রাখলে চলে যাবে।

৩) ঔজ্জ্বল্য : খাওয়া-ঘুমের অনিয়ম কয়েক দিনেই চেহারার ঔজ্জ্বল্য নষ্ট হয়ে যায়। তা ফেরাতে পুদিনাপাতার রসের ওপর ভরসা করা যায়। এতে করে মুখের জমে থাকা ময়লা দূর হয়। ত্বকের ঔজ্জ্বল্য ফিরে আসে।



সাতদিনের সেরা