kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করুন আমের ফেসপ্যাক

অনলাইন ডেস্ক   

১০ মে, ২০২১ ১১:১৫ | পড়া যাবে ২ মিনিটে



উজ্জ্বল ত্বক পেতে ব্যবহার করুন আমের ফেসপ্যাক

উজ্জ্বল ও মোলায়েম ত্বক পেতে সবাই চায়। এজন্য প্রসাধনী সামগ্রী ব্যবহার থেকে শুরু করে পার্লারে যাওয়া অনেক কিছুই করে থাকি আমরা। কিন্তু আমরা চাইলে বাড়িতে ব্যবহৃত জিনিস দিয়েই ত্বকের যত্ন নিতে পারি। যেমন গরমে আম শুধু খাওয়ার জন্যই নয় ত্বকের যত্নেও ব্যবহার করতে পারেন আম। আমের ফেসপ্যাক অনেক উপকারী। চলুন জেনে নেওয়া যাক আমের ফেসপ্যাক তৈরির পদ্ধতি ও উপকারিতা।

ডার্ক সার্কেল
আমের রসে তুলো ভিজিয়ে চোখের নিচে লাগান। এতে করে ডার্ক সার্কেল অনেকটা কমে যাবে। নিয়মিত করলে পুরোপুরি চলে যাবে ডার্ক সার্কেল।

আমের উপকারিতা
আমে ভিটামিন সি ও বিটা ক্যারোটিন থাকে যা ত্বকের জন্য উপকারী। আম অ্যান্টি এজিংয়ের মতো কাজ করে যার কারণে রিংকেল দূর হয়। এছাড়া আমে রয়েছে অ্যান্টি-অক্সিডেন্ট যা মুখের দাগ কমাতে সাহায্য করে। মুখের ব্রণ কমাতেও আম ব্যবহার করতে পারেন।

আম ও ওটসের ফেস প্যাক
২ চামচ পাকা আম, ১ চামচ ওটস, ২ চামচ কাঁচা দুধ নিন। আমের পাল্পের সঙ্গে দুধ ও ওটস ভালোভাবে মিশিয়ে পেস্ট তৈরি করুন। ‍মুখে লাগানোর আগে দুধ দিয়ে মুখ পরিষ্কার করুন। এরপর ফেসপ্যাক মুখে ও গলায় লাগান। এরপর স্ক্রাব করতে করতে ধুয়ে ফেলুন। এই ফেসপ্যাকটি সপ্তাহে দুই দিন ব্যবহার করুন। এতে ত্বক উজ্জ্বল হবে।

আম ও মধুর ফেস প্যাক
১ চা চামচ আমের পাল্প, লেবুর রস ও মধু নিন। তিনটি উপাদান ভালোভাবে মিশিয়ে মুখে লাগান। ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। যাদের মুখে পিম্পল আছে তাদের জন্য অনেক উপকারী এই ফেসপ্যাক।



সাতদিনের সেরা