kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

সুন্দর ত্বকের তিনটি মন্ত্র জানালেন সোনম

অনলাইন ডেস্ক   

৫ মে, ২০২১ ১৫:১৫ | পড়া যাবে ২ মিনিটে



সুন্দর ত্বকের তিনটি মন্ত্র জানালেন সোনম

সোনম কাপুর এমন একজন বলিউড তারকা যিনি তার স্বাস্থ্য বিষয় থেকে শুরু করে সৌন্দর্য চর্চা, ওজন নিয়ন্ত্রণ সবকিছুই সোশাল মিডিয়ায় শেয়ার করেন। কিভেবে স্বাস্থ্যকর ডায়েট করা যায় সে বিষয়েও সব সময় তার ভক্তদের জানিয়েছেন সোনম। আর এবার নিজের লাবণ্যময়ী ত্বকের রহস্য জানালেন ফ্যাশনসচেতন তারকা সোনম কাপুর।

সম্প্রতি ইনস্টাগ্রামে তার ভ্যানিটি ভিনিয়েট সিরিজে লাবণ্যময়ী ত্বকের জন্য কী কী খাওয়া প্রয়োজন সে সম্পর্কে বলেছেন সোনম। ক্যাপশনে লিখেছেন, 'আমি কখনো একটা জিনিসেই সীমাবদ্ধ থাকি না, দিনে চার বোতল পানি থেকে শুরু করে সুস্বাদু সালাদ সবই খাই'।

সুন্দর ও কোমল ত্বকের জন্য প্রতিদিন যে ৩টি খাবার অবশ্যই খাওয়া উচিত সে সম্পর্কে বলেছেন সোনম কাপুর।

পানি
শরীরে পানির গুরুত্ব এককথায় বলে শেষ করা যাবে না। পানি যেমন স্কিন ভালো রাখে তেমনি শরীর। সোনম বলছেন, 'ডিহাইড্রেশন আমাদের ত্বকের জন্য ভালো না, সেই সাথে শরীরের জন্য ভালো না এমনকি শারীরিক ও মানসিক সুস্বাস্থ্যের জন্যও ভালো না'। তিনি আরো বলেন, 'প্রতিদিন চার বোতল পানি পান করলে শুধুমাত্র আপনার স্কিন ভালো থাকবে না সেই সাথে পুরো শরীর ভালো থাকবে'।

ওমেগা
সোনম বলছেন ওমেগা স্কিনের জন্য ভালো আর ওমেগার সবচেয়ে ভালো উৎস মাছ। তবে যারা ভেজিটেরিয়ান তাদেরকে বীজ ও উদ্ভিজ্জ তেল খাওয়ার কথা বলছেন। সোনম বলেন, আপনি যদি ভেজিটেরিয়ান হন তবে সেক্ষেত্রে বাদাম, বীজ, আখরোট, সিয়া চিডস, উদ্ভিজ্জ তেল, সূর্যমুখীর তেল, অলিভ অয়েল খেতে পারেন। এগুলো সবই ত্বকের জন্য চমৎকারভাবে কাজ করে।

ফাইবার
ফাইবার শরীর থেকে টক্সিন দূর করে। এজন্য ফাইবারের ওপর জোর দিয়েছেন সোনম। কারণ শরীর যদি টক্সিনমুক্ত হয় ত্বকও ভালো হবে। এজন্য প্রচুর শাকসবজি ও ফল খাওয়ার কথা বলছেন সোনম। তবে যেসব ফলে চিনি কম থাকে ও ফাইবার বেশি থাকে এমন কিছু নির্বাচন করতে হবে। এজন্য আপনার তালিকা থেকে গাজর, ব্রোকলি, লাউ বাদ দিয়ে দিন।

উজ্জ্বল ও মসৃণ ত্বক পেতে আয়েশা খ্যাত সোনমের এই তিনটি নিয়ম মেনে চলুন।
সূত্র : হেলথ শটস



সাতদিনের সেরা