kalerkantho

শুক্রবার । ১০ বৈশাখ ১৪২৮। ২৩ এপ্রিল ২০২১। ১০ রমজান ১৪৪২

গরমে চুলে ঘামের গন্ধ দূর করতে কী করবেন?

অনলাইন ডেস্ক   

২৬ মার্চ, ২০২১ ১১:২৬ | পড়া যাবে ২ মিনিটে



গরমে চুলে ঘামের গন্ধ দূর করতে কী করবেন?

গরমকাল মানেই গা চিটচিট করা ঘাম। সেই ঘামের দুর্গন্ধ যে শুধু পোশাক বা শরীর থেকে বের হয় তা নয়, আপনার মাথার চুলও এই সময়ে সমানভাবে ঘেমে যায়। তাই সেই গন্ধেও অস্বস্তিকর পরিস্থিতি তৈরি হয়। তবে এ থেকে মুক্তির উপায় আছে আপনার বাড়িতেই। চলুন জেনে নেওয়া যাক।

উপকরণ

গোলাপজল, অ্যালোভেরা জেল এবং কোনো একটি পছন্দের এসেনশিয়াল অয়েল দিয়েই বানানো যাবে এই সুগন্ধি। গোলাপজল আপনার চুলে আনবে একটু তরতাজা ভাব। ফলে চুলের রুক্ষতা দূর হবে। অ্যালোভেরা জেল ব্যবহার করলে আপনার চুলে সব সময়ই আর্দ্রতা বজায় থাকবে। এসেনশিয়াল অয়েল আপনার চুলে দেবে একটা হালকা দীর্ঘস্থায়ী সুগন্ধ।

পদ্ধতি

একটি কাচের পাত্র ভালো করে ধুয়ে নেবেন। তারপর শুকিয়ে নিন। একটি পাত্র নিয়ে তাতে এক কাপ গোলাপজল ও এক কাপ অ্যালোভেরা জেল মিশিয়ে নিতে হবে। ভালো করে মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করে আপনার পছন্দের একটি এসেনশিয়াল অয়েল ১০ ফোঁটা ওই মিশ্রণে ঢেলে আবার সব নিয়ে ভালো করে মিশিয়ে দিন। তারপর কিছুক্ষণ রেখে দিয়ে ওই কাচের পাত্রে আস্তে আস্তে পুরোটা ঢেলে দিন। আপনার ঘরোয়া হেয়ার পারফিউম তৈরি। 

ব্যবহার

বিশেষজ্ঞরা বলেন, যারা বাড়ির বাইরে অফিসে যান তাদের প্রতিদিন চুল না ভেজানো উচিত। কারণ  এতে করে চুলের গোড়া নরম হয়ে যায়। তবে গরমে চুল না ধুলে সজীবতা আসবে না। সে ক্ষেত্রে আপনাকে সাহায্য করবে এই হেয়ার পারফিউম।

সূত্র : কলকাতা ২৪x৭।

মন্তব্য



সাতদিনের সেরা