kalerkantho

মঙ্গলবার । ৩০ চৈত্র ১৪২৭। ১৩ এপ্রিল ২০২১। ২৯ শাবান ১৪৪২

মাস্ক পরে মুখ ঘামার সমস্যা থেকে মুক্তি পাবেন যেভাবে

অনলাইন ডেস্ক   

২৪ ফেব্রুয়ারি, ২০২১ ১৫:২৩ | পড়া যাবে ২ মিনিটে



মাস্ক পরে মুখ ঘামার সমস্যা থেকে মুক্তি পাবেন যেভাবে

এখন মাস্ক পরা প্রতিদিনের একটি সাধারণ কাজে পরিণত হয়েছে। আর এর কারণ হচ্ছে করোনা থেকে নিজেকে সুরক্ষিত রাখা। কিন্তু এই মাস্কের জন্য অনেককেই অনেক সমস্যায় পড়তে হচ্ছে। দীর্ঘসময় ধরে মাস্ক পরে থাকায় মুখ ঘেমে অনেক সমস্যা তৈরি হচ্ছে। তবে কিছু বিষয় মেনে চললে এই সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

 মাস্কের জন্য বেশ সমস্যায় পড়েছে নারীরা। কারণ নারীদের সবাই কম-বেশি মেকআপ করেই বাইরে বের হয়। এবার মাস্কের সঙ্গে ঘামের বিক্রিয়ায় তাদের মাস্কে ঢাকা অংশে নানা সমস্যা হচ্ছে। আবার মেকআপ করার পর মাস্ক পরলে সেটা লেগে যাচ্ছে মাস্কে। তাই উপায় না দেখে তারা এখন অনেকেই মেকআপ ছাড়াই বেরোতে বাধ্য হচ্ছে। তবে কিছু টিপস মাথায় রাখলে সমস্যা থেকে মুক্তি পাওয়া সম্ভব।

১ মেকআপে রাখুন ম্যাট লুক। এতে ক্রিমভাব না থাকায় ঘামের সঙ্গে মাস্ক আটকে গিয়ে চ্যাটচ্যাটে ভাব আসবে না।

২. ভালো ময়েশ্চারাইজার এক্ষেত্রে অনেক বড় ভূমিকা রাখে। আপনার মুখ ময়েশ্চারাইজড থাকলে ফাউন্ডেশন এবং কন্সিলার সুন্দর করে  বসে যায়। এর ফলে আপনার ত্বক আর ঘামবে না আর মেকআপ গলে যাওয়ার ভয়ও থাকে না।

৩. মেকআপের আগে অবশ্যই প্রাইমার ব্যবহার করুন। কারণ প্রাইমার ত্বকের তেল শুষে নেয়।

৪. মেকআপের আগে কিছুক্ষণ ত্বকে বরফ ঘষে নিতে পারেন। তবে অবশ্যই কাপড়ে মুড়ে ঘষবেন বরফ।

৫. অনেকেরই ফুল কভারেজ মেকআপ ভালো লাগে না। তারা বিবি বা সিসি ক্রিম ব্যবহার করতে পারেন। বিবি ক্রিম ড্রাই স্কিনকে ময়েশ্চারাইজড করার সঙ্গে সঙ্গে মেকআপ লুকও দেয়। অন্যদিকে আবার সিসি ক্রিম ত্বকের তৈলাক্তভাব দূর করে সুন্দর মেকআপ লুক দেয়। যার যার ত্বকের ধরণ অনুযায়ী আপনারা ব্যবহার করতে পারেন।  

৬. মুখ খুব বেশি ঘামলে সুযোগ পেলে মুখে পানির ঝাপটা দেন। সঙ্গে ব্যাগে রাখবেন ময়েশ্চারাইজার।

মন্তব্য



সাতদিনের সেরা