kalerkantho

সোমবার । ৬ বৈশাখ ১৪২৮। ১৯ এপ্রিল ২০২১। ৬ রমজান ১৪৪২

৩০ বছর বয়সে প্রত্যেক নারীর যে ৬টি বিষয় মেনে চলা উচিত

অনলাইন ডেস্ক   

৩১ জানুয়ারি, ২০২১ ১৫:৫২ | পড়া যাবে ২ মিনিটে



৩০ বছর বয়সে প্রত্যেক নারীর যে ৬টি বিষয় মেনে চলা উচিত

নারীরা তাদের কর্মজীবনে নিরলসভাবে কাজ করে যান। তাদের উপার্জিত অর্থ একসময়ে যেয়ে সঞ্চয় শুরু করেন। কিন্তু এই অর্থও যে তাদের প্রয়োজনীয় হতে পারে সে বিষয়টা ভুলে যান। ২০ বছরের পর থেকে আপনি যদি সঞ্চয় শুরু করেন তবে ৩০ এর পরে একটু বিরতি নিন। নিজেকে সময় দিন, নিজের পচ্ছন্দ হয় এমন কাজ করুন।

কিছু সময়ের জন্য ঘুরে আসুন:

কাজের ফাকে নিজের জন্যও কিছু সময় বরাদ্দ করুন। কয়েকদিন ছুটি নিয়ে ঘুরে আসুন নিজের পচ্ছন্দের জায়গা থেকে। এতে করে আপনার একঘেয়েমি দূর হবে এবং মন মানসিকতাও উন্নত হবে।

উচ্চতর শিক্ষা:

পেশাগত দক্ষ হতে অবশ্যই আপনার প্রযুক্তি সম্পর্কে ধারণা থাকা দরকার। আপনার যদি উচ্চতর শিক্ষার ইচ্ছা থাকে তবে বিভিন্ন সেমিনার বা প্রশিক্ষণ গ্রহণ করুন।

নিজের সখকে প্রাধান্য দেওয়া:

আপনার যা শখ আছে তা পূরণ করুন। যেমন গিটার বাজানো বা পিয়ানো বাজানো। দরকার হলে কিছু সময় নিয়ে কারো কাছে প্রশিক্ষণ নিন।

স্কিনকেয়ার রুটিন:

স্কিনকেয়ারের জন্য আপনি যে নিয়ম মেনে চলেন আপনার ৩০ বছর বয়সে তার পরিবর্তন আনুন। কারণ বয়সের সাথে সাথে আপনার স্কিনেও পরিবর্তন আসবে এইটা স্বাভাবিক।

পরিবার ও বন্ধুদের সময় দেওয়া:

ব্যস্ততার কারণে আপনি নিশ্চয় আপনার বন্ধু ও পরিবারের সদস্যদের অনেকদিন সময় দেন না। কিছু সময় বন্ধুদের সঙ্গে কাটান। হতে পারে রাতে বারবিকিউ পার্টি বা সন্ধ্যার পরের আড্ডা।

বিনিয়োগ:

আপনার ভবিষ্যৎ সুন্দর করে তুলতে ৩০ এর সময় থেকে বিনিয়োগ করুন। হতে পারে স্বাস্থ্য বিমা বা হতে পারে শেয়ার বাজারে বিনিয়োগ।

সূত্র: দ্যা টাইমস অব ইন্ডিয়া

মন্তব্য



সাতদিনের সেরা