kalerkantho

শুক্রবার । ২০ ফাল্গুন ১৪২৭। ৫ মার্চ ২০২১। ২০ রজব ১৪৪২

নিজের ভুলের জন্য আপনার সঙ্গী কি অনুতপ্ত? জেনে নিন এই লক্ষণগুলো দেখে

অনলাইন ডেস্ক   

১৮ জানুয়ারি, ২০২১ ১১:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



নিজের ভুলের জন্য আপনার সঙ্গী কি অনুতপ্ত? জেনে নিন এই লক্ষণগুলো দেখে

কারো প্রতি একবার বিশ্বাস উঠে গেলে তা পুনরায় অর্জন করা অনেক কঠিন। আর তা যদি নিজের সঙ্গীর ক্ষেত্রে তাহলে তো কথাই নেই। আপনার সঙ্গী যদি একবার আপনার সাথে প্রতারণা করে তবে তাহলে খুব সহজে আপনি তাকে বিশ্বাস করতে পারবেন না। তবে সে যদি নিজের ভুলের জন্য ক্ষমা চায়, অনুতপ্ত হয় সেক্ষেত্রে আপনি পড়ে যান উভয়সংকটে। সেক্ষেত্রেও সমাধাণ আছে। কিছু লক্ষণ দেখে আপনি বুঝবেন আপনার সঙ্গী আসলেই অনুতপ্ত কি না।

প্রয়োজন ও পচ্ছন্দ পূরণ:

আপনার সঙ্গী যদি আসলেই অনুতপ্ত হয় তবে আপনার প্রয়োজন ও চাহিদা সে পূরণ করবে। কারণ আপনি যেহেতু ভুক্তভোগী তাই আপনার পচ্ছন্দ অনুযায়ী তার কাছে দাবি করুন। সে আসলে অনুতপ্ত হয়ে থাকলে পূরণ করবে।

পুনরায় বিশ্বাস অর্জনের চেষ্টা:

একজনের উপর বিশ্বাস উঠে গেলে তা পুনরায় ফিরে পেতে অনেক বেগ পেতে হয়। আপনি যদি দেখেন আপনার বিশ্বাস অর্জনের জন্য আপনার সঙ্গী নিরলস চেষ্টা করছে তবে তার উপর আবারো আস্থা রাখতে পারেন।

বারবার ক্ষমা চাওয়া:

আপনার সঙ্গী যদি বারবার ক্ষমা চায়  এবং ছোটখাট বিষয়ের জন্যও ক্ষমা চায় তাহলে বুঝবেন আসলেই সে অনুতপ্ত। তবে সে কোন ব্যাখ্যা বা বিবৃতি কিন্তু দিবেনা। শুধুমাত্র নিজের ভুলের জন্য ক্ষমা চাইবে।

বেশি যোগাযোগের চেষ্টা:

ছেলেরা এমনিতে খুব বেশি কথা বলে না। এরপরেও যদি দেখেন যে আপনার সঙ্গী তার অনুভূতিগুলো ভাগাভাগি করে নিচ্ছে তবে বুঝবেন সে আসলেই অনুতপ্ত। সে আবার সব আগের মত করার চেষ্টা করছে।

অন্যের সাথে সম্পর্ক ছিন্ন করা:

আপনার স্বামী যদি সত্যই সত্যই অনুশোচনা করে থাকেন তবে তাৎক্ষণিকভাবে তিনি অন্য যেসব ব্যক্তিদের সাথে যাদের নিয়ে সমস্যা তাদের সাথে  সমস্ত সম্পর্ক ছিন্ন করবেন। তার একমাত্র লক্ষ্য থাকবে আপনার বিশ্বাস অর্জন করা।

নিজেকে দোষী করা:

অনেকে দেখা যায় তার ব্যক্তিত্বে কারণেই হোক যে কারণেই হোক অন্যকে দোষ দেওয়া শ্রেয় মনে করে। তবে আপনার সঙ্গী যতি দোষ নিজের ঘাড়ে নেয় এবং আপনার আবেগ অনুভূতিকে মূল্যায়ন করে তবে সে আসলেই নিজের অপরাধের প্রতি অনুতপ্ত।  

সূত্র: দ্যা টাইমস অব ইন্ডিয়া

মন্তব্য



সাতদিনের সেরা