kalerkantho

রবিবার । ১৫ ফাল্গুন ১৪২৭। ২৮ ফেব্রুয়ারি ২০২১। ১৫ রজব ১৪৪২

বাসায় তৈরি খাবার নিয়ে বাজারে এলো ইন চেইন বিডি

অনলাইন ডেস্ক   

১৫ জানুয়ারি, ২০২১ ১৭:৫২ | পড়া যাবে ২ মিনিটে



বাসায় তৈরি খাবার নিয়ে বাজারে এলো ইন চেইন বিডি

এই করোনা মহামারির সময়ে সবাই সাস্থ্য সম্মত খাবার খেতে চান। তবে শত শত রেস্টুরেন্টের ভিড়ে খাবারের মান নিয়ে সন্দেহে ভোগেন অনেকেই। অনেকেই আবার বাসায় তৈরি খাবার খোঁজেন। এই চাহিদা থেকে অনুপ্রাণিত হয়ে মানসম্মত বাসায় তৈরি খাবার নিয়ে বাজারে এলো ‘ইন চেইন বিডি’। 

২০১৯ এর ফেব্রুয়ারি মাস থেকে কাজ শুরু করে ইন চেইন বিডি। এখন তারা অ্যাপের মাধ্যমে বাসায় তৈরি খাবার সরবরাহ করছে। 

ইন চেইন বিডির প্রতিষ্ঠাতা আব্দুর রহমান জানান,  অনেক বাধা বিপত্তি পেরিয়ে আমরা যাত্রা শুরু করতে পেরে আনন্দিত। ইতমধ্যে আমরা অফিস সেটাপ, পেইজ ডেভেলপমেন্ট, ওয়েবসাইট ও প্লে স্টোরে অ্যাপ লঞ্চ করেছি। প্রতিষ্ঠানটির ভবিষ্যত পরিকল্পনা ও উদ্দেশ্য হচ্ছে শিক্ষিত বেকারদের কর্মসংস্থান তৈরি করা। খাবারে ভেজাল প্রতিরোধ করা। কৃষকের ন্যায্য পাওনার অধিকার প্রতিষ্ঠা করা। এছাড়া আরো অনেক পরিকল্পনা হাতে নেওয়া হচ্ছে। 

বাসায় তৈরি খাবার নিয়ে কাজ করছেন এমন কিছু নারী পুরুষের সমন্বয়ে গঠিত পেইজ গুলোকে নিয়ে ইন চেইন বিডি কাজ করে বলে জানান তিনি। বর্তমানে সকল কার্যক্রম অ্যাপের মাধ্যমে করা হচ্ছে। নিজস্ব জোন এর মাধ্যমে সমস্ত  কার্যক্রম পরিচালিত হবে। প্রতিষ্ঠানটি  ইতিমধ্যে ঢাকা-চট্টগ্রাম-সিলেট ফেনী সহ সারা দেশ অনেক গুলো জোন তৈরি করেছে। 

তিনি বলেন, এই প্রতিষ্ঠানের মাধ্যমে সাধারণ মানুষ নিরাপদ খাবার তৈরী ও মার্কেটিং এর উপর দীর্ঘমেয়াদী ফ্রি প্রশিক্ষণ পাবে। এ ছাড়া ছোটো উদ্যোক্তাদের বিশেষ সুযোগ সুবিধা দিচ্ছে প্রতিষ্ঠানটি। আমাদের দেশে এখনো অনেক নারী উদ্যোক্তা রয়েছে শুধু মাত্র না জানার কারণে সুযোগ সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে। তাদের প্রশিক্ষণের মাধ্যমে উপার্জনের রাস্তা সম্প্রসারিত করবে ইন চেইন বিডি, জানান আব্দুর রহমান।

মন্তব্য



সাতদিনের সেরা