kalerkantho

বৃহস্পতিবার । ৯ বৈশাখ ১৪২৮। ২২ এপ্রিল ২০২১। ৯ রমজান ১৪৪২

শীতে হেয়ার ড্রায়ার ব্যবহার করছেন? জেনে নিন এই বিষয়গুলো

অনলাইন ডেস্ক   

২২ ডিসেম্বর, ২০২০ ১৪:৪৯ | পড়া যাবে ২ মিনিটে



শীতে হেয়ার ড্রায়ার ব্যবহার করছেন? জেনে নিন এই বিষয়গুলো

শীতকালে চুল শুকানো মহা ঝামেলার কাজ।  অনেকে উপায় না দেখে হেয়ার ড্রায়ার ব্যবহার করেন। কিন্তু কয়েকটি বিষয় অবশ্যই মাথায় রেখে হেয়ার ড্রায়ার নির্বাচন করতে হবে। না হলে একদিকে যেমন চুল পড়বে সেই সাথে চুল হয়ে উঠবে রুক্ষ ও শুষ্ক।

হেয়ার ড্রায়ার কেনার আগে যে বিষয়গুলো খেয়াল রাখতে হবে:

একটি ভালো হেয়ার ড্রায়ার কেনার আগে কিছু বিষয় অবশ্যই খেয়াল রাখতে হবে।

১.হেয়ার ড্রায়ারটি কত ওয়াটের হবে সে বিষয়টি খেয়াল করুন। যদি চুল পাতলা হয় তাহলে কম ওয়াটের হেয়ার ড্রায়ার ব্যবহার করুন আর চুল ঘন হলে বেশি ওয়াটের। আবার প্রতিদিন যদি হেয়ার ড্রায়ার ব্যবহার করা হয় তাহলে তা যেনো কম ওয়াটের হয়।

 ২। হেয়ার ড্রায়ারের সঙ্গে যে অ্যাটাচমেন্টগুলো দেওয়া হচ্ছে সেগুলো কেমন সেদিকা খেয়াল রাখতে হবে। যেমন নজলটি ঠিক না হলে কিন্তু ব্লো ড্রাই করতে সমস্যা দেখা দিতে পারে। আবার যাদের চুল কার্লি তাদের  চুলের জন্য ডিফিউজার সহ হেয়ার ড্রায়ার কেনা দরকার, তা না হলে চুল শুকোনোর পরে চুল ফ্রিজি দেখাবে। 

৩। অবাক মনে হলেও হেয়ার ড্রায়ার কেনার আগে এর ওজন দেখা খুব গুরুত্বপূর্ণ। বেশি পাতলা হলে ভেঙ্গে যেতে পারে আবার বেশি ভারি হলে ব্যবহারে অসুবিধা হতে পারে।

৪। শুধু চুল শুকানো নাকি বিভিন্ স্টাইলের জন্য হেয়ার ড্রায়ার ব্যবহার করা হবে সে বিষয়টি অবশ্যই খেয়াল রেখে তারপর হেয়ার ড্রায়ার কিনতে হবে।

৫। হেয়ার ড্রায়ার কেনার আগে অবশ্যই ওয়ারেন্টি দেখে কিনুন। এতে করে কোন সমস্যা হলেও ঠিক করা বা পরিবর্তনের সুযোগ থাকে।

মন্তব্য



সাতদিনের সেরা