kalerkantho

বুধবার । ১৩ নভেম্বর ২০১৯। ২৮ কার্তিক ১৪২৬। ১৫ রবিউল আউয়াল ১৪৪১     

আপনাকে কেমন ব্লাউজে মানাবে?

কালের কণ্ঠ অনলাইন   

২০ অক্টোবর, ২০১৯ ১৫:৫৭ | পড়া যাবে ২ মিনিটে



আপনাকে কেমন ব্লাউজে মানাবে?

বাঙালি নারীর ফ্যাশনের অপরিহার্য অঙ্গ শাড়ি। যে মেয়েটি কখনই শাড়ি পরে না, তাকেও দেখা যায় কোনো উৎসবে শাড়ি পরতে। যতই আধুনিক পোশাক আসুক না কেন, শাড়ির চাহিদা কখনই কমে না। অনেকে বলেন, শাড়িতে কেবল বাঙালি নারীকেই মানায়। আর শাড়ির সঙ্গে ব্লাউজের রয়েছে গভীর সখ্য। কালে কালে শাড়ি পরার ধরন ও ব্লাউজে কাটে বদল এসেছে। নতুন নতুন ডিজাইনের ব্লাউজ পাওয়া যাচ্ছে। কিন্তু কোন ব্লাউজটি আপনার জন্য সঠিক, জানেন কি?

এখনকার তালিকায় ব্লাউজের কাট অফুরান। বোটনেক, ক্রপ ব্লাউজ, স্লিভলেস, ডিপ নেক, চাইনিজ় কলার, কোল্ড শোল্ডার... কত কী! তবে ব্লাউ‌জের কাট বাছার আগে নিজের শারীরিক গঠনেও নজর দিতে হবে। জেনে নিন কিছু টিপস:

• আপনার স্তন ভারী হলে বোটনেক পরলে আরও ভারী দেখায়। সে ক্ষেত্রে বোটনেকটা গলার দিকে একটু ছড়িয়ে দিতে হবে।

• হাতে মেদ জমলে স্লিভলেস পরার আগে সাবধান হতে হবে। স্লিভলেস স্লিভের ফাঁক দিয়ে চর্বির স্তর কিন্তু মোটেই দেখতে ভাল লাগে না। সে ক্ষেত্রে কনুই পর্যন্ত হাতাওয়ালা ব্লাউজ বেছে নিতে পারেন। হাতের মেদ ঢাকতে কোল্ড শোল্ডার ব্লাউজও পরতে পারেন।

• পিঠকাটা ব্লাউজ পরতে হলে পিঠের যত্ন নেওয়াও জরুরি। ট্যান পড়ে যাওয়ার দাগ স্পষ্ট হয়ে পিঠে ধরা দিলে ভাল দেখাবে না। তাই পিঠের ঘষামাজাও মাস্ট লিস্টে ঢুকবে। উৎসবে অনুষ্ঠানে যাওয়ার আগে পিঠে অল্প মেকআপও করে নিতে পারেন। এমন টাইট ব্লাউজ পরবেন না, যার উপর দিয়ে মেদ চোখে লাগে। সেখানে বরং পিঠের কাট বেশি ডিপ না করাই ভাল।

• ব্লাউজের কাজও খুব গুরুত্বপূর্ণ। কাঁধের কাছে ভারী কাজ থাকলে শরীরের গড়ন চওড়া দেখায়। তার জায়গায় ছোট ছোট নকশা বেছে নিতে পারেন।

মন্তব্য



সাতদিনের সেরা