kalerkantho

মঙ্গলবার । ১৯ নভেম্বর ২০১৯। ৪ অগ্রহায়ণ ১৪২৬। ২১ রবিউল আউয়াল ১৪৪১     

হাঁটা দেখে মানুষ চিনে নিন

কালের কণ্ঠ অনলাইন   

১৫ অক্টোবর, ২০১৯ ১২:১০ | পড়া যাবে ২ মিনিটে



হাঁটা দেখে মানুষ চিনে নিন

একটি কথা সব সময়ই মনে রাখবেন, চলাফেরা দেখে কারো স্বভাব বা প্রকৃতি তখনই সঠিকভাবে বোঝা যাবে যখন সেই ব্যাক্তিটি পূর্ণ বয়স্ক এবং সেই বিশেষ ধরনের হাঁটাহাটি তিনি ইচ্ছা করে নয়, স্বাভাবিকভাবেই করে।

আসুন এবার জেনে নিন হাঁটা দেখে কিভাবে মানুষকে চিনবেন সেই সম্পর্কে-

১. অনেকে দ্রুত চলতে খুবই পছন্দ করে। এই ব্যক্তিরা অন্যের কথায় বা বিষয়ে সহজে প্রভাবিত হয় না। এরা একটু আত্মকেন্দ্রিক হয়ে থাকে। তবে তাদের কর্তব্য জ্ঞান প্রখর হয়।

২. ধীর গতির কিন্তু ছন্দবদ্ধ চলন থাকলে ব্যক্তি এমন কিছু করতে চাইবে যা অন্যের চিন্তাধারা থেকে আলাদা হবে।

৩. মাটি আঁকড়ে অর্থাৎ মাটি প্রায় ঘষে ঘষে যারা হাঁটেন, তারা কাউকে সহজে বিশ্বাস করতে চান না। সবাইকে যাচাই করে নিতে চান। এরা সবাইকে বাজিয়ে দেখেন।

৪. যারা ধীরে কিন্তু সচেতন পদক্ষেপে হাঁটেন, তারা অতি চালাক। তারা সহজে কাউকে চটাতে পছন্দ করেন না। এরা মিষ্টি কথায় সবার সঙ্গে ভালো ব্যবহার করে কাজ আদায় করতে চান।

৫. অসামঞ্জস্যভাবে অনেকের হাঁটার ধরন থাকে। এই সব ব্যক্তির সব কিছুতেই অসচেনতা প্রকাশ পায়। তবে এরা নিজের বিষয়ে বা নিজের কাজ খুব ভালোভাবে বুঝে নিতে পারেন। এরা অন্যের বিষয়ে খুব একটা মাথা ঘামাতে চান না।

৬. যারা পায়ের পাতা দুই পাশে ছড়িয়ে হাঁটেন তারা ঝুঁকি নিতে খুবই পছন্দ করেন। এরা খুবই বিচক্ষণ প্রকৃতির হয়ে থাকেন। কোনো কাজ করব মনে করলে যেকোনো প্রকারে তা করে থাকেন। এরা খুবই স্বাধীনতা প্রিয় হন।

সূত্র: আনন্দবাজার

মন্তব্য



সাতদিনের সেরা