kalerkantho

বিয়ের পর যে পরিবর্তন আসে জীবনে, জানুন ১৩ জনের অভিজ্ঞতা

কালের কণ্ঠ অনলাইন   

১২ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৫৮ | পড়া যাবে ৩ মিনিটে



বিয়ের পর যে পরিবর্তন আসে জীবনে, জানুন ১৩ জনের অভিজ্ঞতা

মানুষ স্বপ্ন চোখে সুখের আশায় ঘর বাঁধে। একজনের ঘর হয়ে যায় দু’জনের। সেই ঘরে ভালোবাসার মানুষটাকে নিয়ে কতশত সুখের গল্প সাজাতে চায় মনের মণিকোঠায়, তৃপ্তি আর ভালোবাসা সব একজনের মাঝেই খুঁজে পেতে চায়। কিন্তু এতোসবের মাঝেন আসে নানা পরিবর্তন। তা কেউ খেয়াল করে, কেউবা করে না। বিয়ের পর আসা এমন কয়েকটি পরিবর্তনের কথা জানা ১৩ জন নারী। তাদের সেই অভিজ্ঞাতার কথা তুলে ধরে এলিট ডেইলি। জেনে নিন বিয়ের পর আসা পরিবর্তনগুলো সম্পর্কে-

প্রিয় বলে ডাকার অনুমতি: এক নারী বলেন, আমরা যখন এক সঙ্গে দেখা করতাম তখন আমার সঙ্গী আমাকে প্রিয় (ডিয়ার) সম্বোধন করে ডাকতে চেয়েছে। কিন্তু অনুমতি পায়নি। আমি তাকে বলতাম, আমাকে কখনোই প্রিয় বলে সম্বোধন করবে না। তবে বিয়ের পর তাকে অনুমতি দেওয়া হয়।

নিজস্ব ঐতিহ্য: প্রতিটা ব্যক্তির পরিবারেরই আলাদা আলাদা আচারানুষ্ঠান থাকে। বিয়ের পরই স্বামীর পরিবারের সঙ্গে নিজেকে মানিয়ে নিতে হয়।

চিন্তা-ভাবনার পরিবর্তন: বিয়ের পরই নিজের চিন্তা ভাবনাগুলো পরিবর্তন হয়ে যায়। সঙ্গীর চিন্তা ভাবনার সঙ্গে কিছুটা মানিয়ে নিতে হয়। 

একই বিছানায় ঘুমানোর অনুমতি: বিয়ের আগে সব প্রেমিক-প্রেমিকাই আলাদা আলাদা জীবন যাপন করে থাকেন। কিন্তু বিয়ের পরই তাদের এক বিছানায় ঘুমানোর অনুমতি দেওয়া হয়।

রাতে ডেটিং করা মত্রা কমে যায়: প্রেমিক-প্রেমিকারা সাধারণত সব সময়ই দেখা করতে চান। বিয়ের আগে অনেকেই চান রাতে প্রেমিক বা প্রেমিকার সঙ্গে সাক্ষাৎ করতে। রাতের বেলায় ডেটিং করতে। কিন্তু বিয়ের পর রাতের বেলায় ডেটিং করার মাত্রা অনেকটাই কমে যায়।

টুকিটাকি কাজে সহযোগিত: বিয়ের আগে প্রেমিক-প্রেমিকারা টুকিটাকি কাজে কাউকে তেমন সহযোগিতা করে না। কিন্তু বিয়ের পরই নিজেদের টুকিটাকি কাজে নিজের সহযোগিতা করে।  

এক সঙ্গে কফি পান: বিয়ের আগে প্রতিদিন সকালে প্রেমিক-প্রেমিকারা এক সঙ্গে কফি পান করতে পারেন না। কিন্তু বিয়ের পরে প্রতিদিন ঘুম থেকে ওঠে এক সঙ্গে কফি পান করতে পারেন সবাই। 

উপহারগুলো সুন্দর হয়: বিয়ের পরে দেওয়া উপহারগুলো তুলনামূলক অনেকটাই সুন্দর হয়। 

আংটি পরা: বিয়ের আগে অনেকেই আংটি পরে থাকেন। কিন্তু বিয়ের পর আংটি পরা ভিন্ন অর্থ বহণ করে। তাই অনেক নারীই বিয়ের পরে প্রতিদিনই নিয়ম করে আংটি পরেন। 

সন্তান জন্মদান: বিয়ের আগে কোনো নারী-পুরুষই সন্তান জন্ম দেওয়ার ব্যাপারে চিন্তা করেন না। কিন্তু বিয়ের পর তারা মনে করেন এবার সন্তান জন্ম দিতে পারবেন। 

নামের পরিবর্তন: বিয়ের পর অনেক নারীই নামের শেষটা পরিবর্তন করে থাকেন। 

মন্তব্য



সাতদিনের সেরা