kalerkantho

চুলের বাহারি ১০ রঙ! নামগুলোও বাহারি; দেখেন তো কয়টা জানেন?

কালের কণ্ঠ অনলাইন   

২১ আগস্ট, ২০১৯ ২২:১২ | পড়া যাবে ৩ মিনিটে



চুলের বাহারি ১০ রঙ! নামগুলোও বাহারি; দেখেন তো কয়টা জানেন?

উৎসবে বা নান অনুষ্ঠানে শাড়ির বা কাপড়ের রঙে সব মানুষই দারুণ বৈচিত্র্য আনতে চান। নীল, সবুজ, বেগুনি, গোলাপি, লাল, হলুদ, কমলা-এমন বাহারি রঙের শাড়ি পাওয়া যায় বাজারে। কালোর সঙ্গেও আছে নানা রঙের সমন্বয়। কিন্তু আপনি কি জাননে যে চুলেরও রয়েছে বাহারি রঙ। আপনি কি চান শাড়ির বা কাপড়ের রঙের সঙ্গে মানানসই চুলের স্টাইলে পরিবর্তন আনতে? তাহলে জেনে নিন চুলের দশটি রঙের কথা-

ফায়ার অ্যান্ড আইস: আসছে শীতকালে সবচেয়ে সুন্দর ও আরামদায়ক চুলের রঙ হতে পারে ফায়ার অ্যান্ড আইস রঙ। হালকা সাদা ও হালকা আগুনের মতো চুলের রঙ নজর কাড়তে পারে সবার। 

মোচা হাইলাইটস: মোচা হাইলাইটস বা কফি রঙেও মাতিয়ে তুলতে পারেন আপনার প্রিয় চুলকে। কফির রঙের মতো এক ধরনের রঙ ব্যবহার করে চুলের কিছু কিছু অংশকে রাঙিয়ে দিতে পারেন। বর্তমানে ফ্যাশন ডিজাইনার এই ধরনের রঙকেই চুলে ব্যবহারে পরমার্শ দিচ্ছেন।

ভাইব্রেন্ট কপার: তাম্রবর্ণ বা ভাইব্রেন্ট কপার রঙে রাঙাতে পারেন আপনার চুল। নিয়ে আসতে পারেন দারুণ বৈচিত্র্য। এই রঙে চুল রাঙালে আপনি হয়ে যেতে পারেন রূপে অপরূপ। যেকোনো পার্টিতে বা উৎসবে সবার নজর কাড়তে পারেন আপনি। 

নিউ নিউট্রাল: সমানে আসছে শীতকাল। এই শীতে আপনার চুলের স্টাইলও হতে পারে সোনালি রঙের। তবে হালকা রঙের হতে হবে। রঙ বেশি গাঢ় বা বেশি হালকাও নয়; হবে মাঝামাঝি সোনালি রঙের। 

ডার্ক আবারগিন: ডার্ক আবারগিন বা হালকা বেগুনি আপনার চুলে নিয়ে আসতে এক অন্যরকম উজ্জ্বল আভা। আপনার অপূর্ব চুলকে আরো অপূর্ব করতে হালকা বেগুনি রঙ ব্যবহার করতে পারেন।

উইন্টার মিন্ট: যদি আপনি সাহসী বোধ করেন তবে, শীতকালীন চুলের একটি রঙ ব্যবহার করতে পারেন। এই ধরনের রঙ বলতে উইন্টার মিন্টকেই বোঝায়। এ রঙ তৈরি করার জন্য আপনাকে সবুজ ও নীল রঙ মিশিয়ে নিতে হবে। উইন্টার মিন্ট কালার তৈরি করে নিজের মতো করে রাঙিয়ে তুলতে পারেন নিজের প্রিয় চুলগুলোকে। 

মাশরুম ব্লনডি: মাশরুমের সঙ্গে আপনারা সবাই কমবেশি পরিচিত। এই মাশরুমের মতো সোনালি রঙের চুলের রঙ পাওয়া যায় ফ্যাশন হাউজগুলোতে। এই রঙটি আপনার চুলে ব্যবহার করে হয়ে ওঠতে পারেন অপরূপ। 

গোল্ড ওবসিডিয়ান: আমরা এই শীতে হয়তো গরম অনুভব করতে পারব না। কিন্তু শীতের অনন্য চুলের রঙ দিয়ে চুলকে তো গরম করতে পারি? আগ্নেয়শিলার মতো রঙে আমাদের চুলকে রাঙিয়ে নিতে পারি অতি সহজে। সামনে আসতে যাওয়া শীতকালে সোনালি রঙে আপনার চুল আরো আকর্ষণীয় হয়ে ওঠতে পারে। 

সেলেনাইট ব্লনডি: সেলেনাইট ব্লনডি বা বাদামী রঙে আপনার চুলকে রাঙিয়ে তুলতে পারেন। এ রঙ আপনার চুলকে অনেকটাই আকর্ষণীয় করে তুলতে পারে।

চেস্টনাট ব্রাউন: চেস্টনাট ব্রাউন বলতে হালকা বাদামী নয়; একটু কড়া। এই রঙে চুল রাঙিয়ে মাতিয়ে তুলতে পরেন পার্টি বা উৎসব।

মন্তব্য



সাতদিনের সেরা