kalerkantho

সোমবার । ২৪ জুন ২০১৯। ১০ আষাঢ় ১৪২৬। ২০ শাওয়াল ১৪৪০

মেয়েদের যেসব দিক লুকিয়ে দেখে ছেলেরা

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মে, ২০১৯ ১২:৫৭ | পড়া যাবে ৩ মিনিটে



মেয়েদের যেসব দিক লুকিয়ে দেখে ছেলেরা

প্রতীকী ছবি

মেয়েদের কিছু বিষয় আছে যেগুলো ছেলেরা মন দিয়ে এবং লুকিয়ে খেয়াল করে থাকে। মেয়েদের পায়ের নখ থেকে ঘাড়, চিবুকসহ আরও অনেক দিকেই চোখ যায় ছেলেদের। ছেলেরা লুকিয়ে লুকিয়ে মেয়েদের আরও কয়েকটি বিষয় লক্ষ্য করে। শুধু তাই নয়, এগুলো নিয়ে তারা বন্ধু মহলে আলোচনা করে থাকে। মেয়েরা চোখ বুলিয়ে নিন বিষয়গুলো...

মুখভঙ্গি : 

মেয়েদের মুখভঙ্গি কেমন তা লুকিয়ে লুকিয়ে কিংবা খুঁটিয়ে দেখে ছেলেরা । যদিও মুখভঙ্গি দিয়ে অনেক কিছুই বোঝা যায় না তবুও বিষয়টা  বেশিরভাগ ছেলেই ভালোভাবে পর্যবেক্ষণ করে। 

পোশাক : 

মেয়েরা কেমন পোশাক আর কোন রঙের পোশাক পরছেন এই বিষয়টা ছেলেদের খুবই ভাবায়। ধরুন আপনি ভাইয়ের সঙ্গে বের হলে  একরকম পোশাক পরবেন, বয়ফ্রেন্ডের সঙ্গে একরকম পরবেন, বরের সঙ্গে অন্য়রকম। আবার মেয়েবন্ধুদের সঙ্গে বের হলে আপনার পোশাক অন্যরকম হয়। তাই আপনার পোশাকের রং দেখেই ছেলেরা সহজে অনুমান করতে পারে আপনি কি চাইছেন। আপনি নিরস নাকি একটু রোম্যান্টিক প্রকৃতির তাও পোশাকে বোঝা যায়।

মোবাইল ফোনের স্ক্রিনে তাকিয়ে থাকা : 

বাসে কিংবা ট্রেনে এমন বহু লোক দেখবেন যারা আপনার ফোনের দিকে হাঁ করে তাকিয়ে থাকেন। মানে আপনি কি টেক্সট করছেন, কাকে করছেন , কি লিখছেন। ধরা যাক, আপনি হয়ত লিখছেন..আমি সেখানে যেতে চাই। আমি খুব টায়ার্ড। প্লিজ আমাকে একটু পিক আপ করো। এরকম লেখার ধরণ মানে আপনি হিংসুটে। খালি নিজেরটাই বোঝেন। আবার যারা লেখেন, মিস ইউ, কামব্যাক সুন, লাভ ইউ...এর অর্থ হল আপনি একটু বেশিই লোক দেখিয়ে প্রেম করতে ভালোবাসেন। 

কেমন খাবার পছন্দ : 

প্রথম দিন ডেটিংয়ে গিয়েই কোনও মেয়ে যদি স্যালাড বা তেলহীন খাবার পছন্দ করে, তবে ছেলেটি বুঝে নেয় কেবল নিজের ইমেজ বজায় রাখতেই মেয়েটি এসব করছে। যদি মন ভরে বার্গার, চিপস, কোল্ডড্রিংক খায় ছেলেরা ধরে নেয় মেয়েটি খেতে খুবই পছন্দ করে। 

সেলফি-লিপস্টিক :   
মেয়েটি যখন ঘনঘন সেলফি তুলে নিজের চেহারা দেখে ছেলেরা নিশ্চিত হয়ে যায় যে, এই মেয়ে ফ্লার্টিং-এ ওস্তাদ। আর যে মেয়ে  বাসে থাকাকালীনও কানে হেডফোন নিয়ে বইতে মগ্ন থাকে ছেলেরা ধরে নেয়, মেয়েটি বেশ ভালো। 

বউ বা প্রেমিকার মন বুঝতে :

ছেলেরা যদি দেখে তার বউ বাথরুমে ঢুকে গলা ছেড়ে গান গাইছে তখন তারা ভেবে নেয়, বউয়ের মুড ভালো আছে, আজকের দিনটা ভালো যাবে। আর যদি গম্ভীর হয়ে কেবল পানি ঢালার শব্দ আসে বুঝে নিতে হবে যে আজ চাপ আছে, সঙ্গিনীর মন ভালো নেই। 

 

মন্তব্য