kalerkantho

রবিবার । ২৬ মে ২০১৯। ১২ জ্যৈষ্ঠ ১৪২৬। ২০ রমজান ১৪৪০

নিউ ইয়র্কের নারীদের প্রথম হিজবি পার্লার

কালের কণ্ঠ অনলাইন   

১০ মে, ২০১৯ ২১:২৬ | পড়া যাবে ২ মিনিটে



নিউ ইয়র্কের নারীদের প্রথম হিজবি পার্লার

নিউ ইয়র্কে যেসব মুসলিম নারী হিজাব পরেন তাদের জন্য মেকাপ করা কষ্টকর। কারণ সেখানে বেশিরভাগ সেলুনে পুরুষ কর্মী থাকে। আর যেহেতু হিজাব পরা নারীরা ঘরের বাবা, ভাই, স্বামী ছাড়া অন্য কোন পুরুষের সামনে চুল দেখান না, সে কারণে বেশিরভাগ পার্লার তারা যেতে পারেন না।

এসব নারীরা যেন মনের আনন্দে সাজতে পারেন, চুল কাটতে পারেন তার জন্যই শুধুমাত্র হিজাবি নারীদের জন্য বিউটি পার্লার খুলেছেন নিউ ইয়র্কের এক নারী।

বিউটি পার্লারের মালিক মিস হুদা নিউ ইয়ার্কের এই কমিউনিটিতি অনেক জনপ্রিয়। বিউটি পার্লারের মালিক জানান, আমরা হিজাব পরি এবং আমাদের ক্লায়েন্টরা হিজাব পরে। পরিবারের বাইরের কোনো পুরুষ আমাদের চুল দেখতে পারেন না। যেমন আমাদের বাবা, মা, ভাই, বোন এবং স্বামী ছাড়া আর কেউ দেখতে পারেন না। 

মিস হুদা আরো বলেন, আমরা যে শুধু ধর্মীয় কারণেই এই পার্লার স্থাপন করেছি বিষয়টি আসলেই এ রকম নয়। যে সকল নারীরা চান যে তিনি সাজার সময় অন্য কোনো পুরুষ তাদের দেখতে পারবেন না। তাদের জন্যই এই পার্লার।

মিস হুদা বলেন, অনেক পার্লারে পুরুষ থাকে। পুরুষ থাকার কারণে চুল কাটা বা চুলের সাজ-সজ্জা করা সম্ভব হয় না। আর তাই আমরা শুধু মাত্র নারীদের জনই এই পার্লারটি স্থাপন করেছি।

পার্লারে সাজতে আসা এক নারী জানান, আামি হুদাকে অনেক আগে থেকেই চিনি। তিনি এর আগে ব্যক্তিগতভাবে মেকাপ করতেন।

তিনি আরো জনান, আমি জানি তার পার্লাটি ব্যক্তিগত পরিবেশে তৈরি। যেখানে আমি ও আমার মা ব্যক্তিগতভাবে চুল কাটাতে পারি। সেখানে আমরা চুলের রঙ করাতে পারি। পার্লারের পেছনের একটি রুমে বসিয়ে আমাদের এই কাজগুলো করা হয়।

সূত্র: বিবিসি

মন্তব্য