kalerkantho

শনিবার  । ১৯ অক্টোবর ২০১৯। ৩ কাতির্ক ১৪২৬। ১৯ সফর ১৪৪১                     

আপনার ১৪২৬ সাল কেমন যাবে দেখে নিন পাঁজি

কালের কণ্ঠ অনলাইন   

১৫ এপ্রিল, ২০১৯ ১৫:৩৯ | পড়া যাবে ৬ মিনিটে



আপনার ১৪২৬ সাল কেমন যাবে দেখে নিন পাঁজি

নতুন বাংলা বছর শুরু হয়েছে গতকাল। পুরনো বছরের সব দুঃখ-কষ্ট কাটিয়ে নতুন করে শুরু করার পালা। নতুন বছরের শুরুতেই দেখে নিন; এ বছর আপনার ভাগ্যকাশে কী কী ঘটতে পারে। তবে আপনার ভবিষ্যত পরিকল্পনা আরও সহজ হয়ে যাবে।

মেষ : এই বছরে আপনার আর্থিক অবস্থা মোটামুটি থাকবে। স্বাধীনচেতা হওয়ায় অনেকের সঙ্গে আপনার মতের মিল নাও হতে পারে। সংসারের প্রতি দায়িত্ব পালন করুন। দাম্পত্য জীবনে মতবিরোধ থাকলেও অসুখী হবেন না। সন্তানের কোনো কোনো ব্যবহার আপনাকে মানসিকভাবে কষ্ট দিতে পারে। আবার সন্তানের জন্য আপনি গর্ববোধও করতে পারেন। চাকুরিক্ষেত্রে পদোন্নতি ও বদলির যোগ রয়েছে। শিক্ষক এবং চিকিৎসকদের জন্য বছরটি ভালো যাবে। ক্ষুদ্রশিল্পে যুক্ত ব্যবসায়ীরা লাভের মুখ দেখতে পারেন। উচ্চরক্তচাপ, পিত্তজনিত রোগে ভুগতে পারেন। খাওয়া-দাওয়ার বিষয়ে সতর্ক থাকবেন। আগুন এবং বিদ্যুত থেকে সাবধান। খুব সাবধানে চলাফেরা করবেন। শুভরত্ন- প্রবাল, শুভবর্ণ- লাল, শুভসংখ্যা-৯, শুভবার- রবি এবং মঙ্গলবার  

বৃষ : বছরের শুরুর দিকে আর্থিক অবস্থা ভালো থাকলেও দ্বিতীয়ার্ধে অর্থব্যয়ের সম্ভাবনা রয়েছে। পরিশ্রমী হলেও আর্থিক চিন্তা থাকবেই। দাম্পত্য জীবনে ভুল বোঝাবুঝির কারণে অশান্তি দেখা দিতে পারে। সন্তানের শারীরিক অবস্থার অবনতি হতে পারে। শিক্ষাক্ষেত্রে সাময়িক বাধা থাকলেও সাফল্য পাবেন। নিকট বন্ধুর সাহায্য সবসময়ই পাবেন। চাকুরিক্ষেত্রে কোনো অনিশ্চয়তা দেখা দিতে পারে। শিক্ষাকর্মে যুক্ত, বীমাকর্মী এবং বস্ত্রব্যবসায়ীদের বছরটি ভালো যাবে। শ্লেষ্মাজনিত রোগ, ফুসফুস, থাইরয়েডের সমস্যা বাড়তে পারে। খাওয়া-দাওয়ার বিষয়ে সতর্ক থাকবেন। শুভরত্ন- হীরা, শুভবর্ণ- সাদা, শুভসংখ্যা-৯, শুভবার- শুক্র এবং শনিবার

মিথুন:  মাঝে মধ্যেই আর্থিক সমস্যার মুখোমুখি হতে পারেন। পরিশ্রমের দ্বারা আর্থিক সমস্যার সমাধানও করতে পারবেন। দাম্পত্যজীবনে মাঝে মাঝেই মনোমালিন্য ঘটতে পারে। সন্তানদের শিক্ষার বিষয়ে বাধা আসতে পারে। অহেতুক চিন্তার কারণে মানসিক আঘাত পেতে পারেন। আইন, চিকিৎসা ও বিজ্ঞাপন বিভাগে প্রভূত উন্নতির যোগ রয়েছে। শরীর মোটামুটি ভালো থাকলেও পিত্তরোগ ও শ্লেষ্মাজনিত রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। শরীরের প্রতি যত্ন নিন। শুভরত্ন-পান্না, শুভবর্ণ- সবুজ, শুভসংখ্যা-৫, শুভবার- বুধবার

কর্কট:  আর্থিক অবস্থা ভালো থাকলেও অতিরিক্ত অপচয়ের কারণে আর্থিক সঙ্কটে পড়তে পারেন। বাবা-মায়ের ভালোবাসা পেলেও ভাই-বোনদের ব্যবহারে মানসিক কষ্ট পেতে পারেন। দাম্পত্য জীবনে ভুল বোঝাবুঝি দেখা দিতে পারে। সন্তানভাগ্য শুভ হলেও তাদের স্বাস্থ্য নিয়ে দুশ্চিন্তা বাড়তে পারে। কর্মক্ষেত্রে পদোন্নতির সম্ভাবনা রয়েছে। ব্যাঙ্ক, বীমা, ব্যবসায় যুক্ত ব্যক্তিদের বছরটি ভালো যাবে।  এই বছরে বাতের ব্যাথায় কষ্ট পেতে পারেন। রাস্তাঘাটে এবং জলপথে দুর্ঘটনার যোগ রয়েছে, সাবধানে চলাফেরা করবেন। শুভরত্ন- মুক্ত, শুভবর্ণ- সাদা এবং ক্রিম, শুভসংখ্যা-২, শুভবার- সোমবার।

সিংহ: এই বছরে আপনার আর্থিক অবস্থা স্থিতিশীল নয়। পরিশ্রমের মাধ্যমে আর্থিক অবস্থার উন্নতি ঘটতে পারে। সাময়িক মতবিরোধ ঘটলেও দাম্পত্য জীবন আপনার সুখের হবে। সন্তানভাগ্য বেশ ভালো। চাকুরি ক্ষেত্রে উন্নতির যোগ রয়েছে। ব্যবসায় বছরের শেষে লাভের মুখ দেখবেন। চিকিৎসক, আইনজীবীরা লাভের মুখ দেখবেন। পরিবারের কারোর স্বাস্থ্যের অবনতি ঘটতে পারে। নিজের শরীরও ভালো যাবে না। উচ্চরক্তচাপ ও গ্যাসের সমস্যায় ভুগতে পারেন। শুভরত্ন- চুনী এবং রক্তবর্ণ হীরা, শুভবর্ণ- সাদা এবং হলুদ, শুভসংখ্যা-৭, শুভবার- রবি এবং বুধবার।

কন্যা: কোনো কাজেই ঠিকমতো মনোনিবেশ করতে পারবেন না। তবে তার জন্য প্রতিষ্ঠিত হতে খুব একটা অসুবিধে হবে না। এই বছরে আর্থিক অবস্থা মোটামুটি ভালো থাকবে। দ্বিতীয়ার্ধে অর্থকষ্ট দেখা দিলেও শেষদিকে উন্নতি হবে। পরিবারের সবার সঙ্গে মিলেমিশে থাকতে পারবেন। দাম্পত্যজীবন সুখের। এই বছরে কোনো আত্মীয় বিয়োগের সম্ভবনা রয়েছে। রাজনৈতিকক্ষেত্রে সুনাম বাড়বে। চাকুরিক্ষেত্রে পদোন্নতির যোগ রয়েছে। ব্যবসায়ীদের সাফল্য আসবে। হৃদরোগীদের সতর্ক থাকতে হবে। শুভরত্ন- পান্না, শুভবর্ণ- সবুজ, শুভসংখ্যা-৫, শুভবার- রবি এবং বুধবার।

তুলা: আর্থিক স্বচ্ছ্লতা থাকলেও ব্যয়বৃদ্ধি ঘটবে। পরিবারের সঙ্গে মোটামুটি ভালো। তবে  কারও ব্যবহারে মানসিক কষ্ট পেতে পারেন।  দাম্পত্য জীবন খুব একটা সুখের নয়। সন্তানদের নিয়ে উদ্বেগ বাড়তে পারে। চাকুরিক্ষেত্রে উন্নতির যোগ রয়েছে। পেটের রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা থাকবে। রাস্তাঘাটে সতর্কভাবে চলাফেরা করবেন। শুভরত্ন- হীরা, শুভবর্ণ- সাদা, শুভসংখ্যা-৬, শুভবার- শুক্রবার।

বৃশ্চিক:   বছরের প্রথম দিকে আর্থিক অবস্থা স্বচ্ছল থাকলেও বছরের শেষ দিকে আর্তিক কষ্ট দেখা দিতে পারে। সাংসারিক অশান্তি দেখা দিতে পারে। ভাই-বোনদের মধ্যে মনোমালিন্য দেখা দিতে পারে মাঝে মধ্যে। দাম্পত্যজীবন মোটামুটি সুখের। তবে স্ত্রীর স্বাস্থ্যের অবনতি হতে পারে। চাকুরিক্ষেত্রে গতানুগতিক হলেও শিক্ষাক্ষেত্রে যুক্ত এবং রাজনৈতিক ব্যক্তিদের জন্য বছরটি শুভ। বৈজ্ঞানিক এবং গবেষকরা সুনাম পাবেন। ব্যবসায়ীদের নানা সমস্যা দেখা দিতে পারে।  শারীরিক অবস্থা মোটামুটি ভালো থাকলেও উচ্চরক্তচাপ, লিভারের সমস্যা দেখা দিতে পারে। রাস্তাঘাটে সতর্ক হয়ে চলাফেরা করুন। শুভরত্ন- প্রবাল, শুভবর্ণ- লাল, শুভসংখ্যা-৯, শুভবার- রবি এবং মঙ্গলবার।

ধনু: আর্থিক অবস্থা স্বচ্ছল থাকবে। এই বছরে ব্যয় বৃদ্ধি হলেও সঞ্চয় করতে পারবেন। বাবা-মা এবং ভাই-বোনদের সঙ্গে সদ্ভাব বজায় থাকবে। এই রাশির ব্যক্তিরা রাজনৈতিক নেতা হিসেবে সুখ্যাতি অর্জন করতে পারবেন। চিকিৎসক, আইনজীবী ও অধ্যাপকদের অর্থ ও সুনাম বাড়বে। শরীর খুব একটা ভালো যাবে না। যকৃতের রোগে ভুগতে পারেন। হৃদরোগীদের সতর্ক থাকতে হবে। শুভরত্ন- পোখরাজ, শুভবর্ণ- সাদা, হলুদ এবং নীল, শুভসংখ্যা-৩, শুভবার- বৃহস্পতিবার।

মকর: বাবা-মায়ের দায়িত্ব পালণের পাশাপাশি ভাই-বোনদের অন্যায়কে পশ্রয় দেবেন না। দাম্পত্যজীবন সুখের না হলেও আন্তরিকতা থাকবে। সন্তানদের শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ে চিন্তা থাকবে। আর্থিক দিক থেকে মোটামুটি ভালো। চাকুরিক্ষেত্রে উন্নতির যোগ রয়েছে। বনদপ্তর, রেলদপ্তরে যুক্ত ব্যক্তিদের পদোন্নতির সম্ভাবনা রয়েছে। চামড়া, লোহা ও পেট্রোল ব্যবসায় লাভের মুখ দেখবেন। অবিবাহিতদের বিবাহযোগ রয়েছে। চোখ এবং কিডনির রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা রয়েছে। খাওয়া-দাওয়ার প্রতি নজর রাখবেন। শুভরত্ন- নীলা, শুভবর্ণ- কালো এবং নীল, শুভসংখ্যা-৮, শুভবার- শুক্র এবং শনিবার।

কুম্ভ: মোটামুটি আর্থিক অবস্থা সারা বছরই ভালো গেলেও মাঝে মধ্যে আর্থিক অবস্থার অবনতি ঘটতে পারে। পরিবারের প্রতি সজাগ দৃষ্টি থাকবে। দাম্পত্য জীবনে সাময়িক অশান্তি হলেও সুখেই থাকবেন সারাবছর। সন্তানভাগ্য বেশ ভালো। শরীরের যত্ন নিন। জন্ডিস, চোখের রোগ, শর্করাবৃদ্ধি জনিত রোগে ভোগার সম্ভাবনা রয়েছে। রাস্তাঘাটে সতর্কভাবে চলাফেরা করবেন। শুভরত্ন- নীলা, শুভবর্ণ- কালো, নীল এবং আকাশি, শুভসংখ্যা- ৮, শুভবার- শুক্র এবং শনিবার।

মীন: অর্থব্যয় বৃদ্ধি পাবে। আর্থিক সমস্যাতেও পড়তে পারেন। বাবার স্বাস্থ্য নিয়ে উদ্বেগ বাড়তে পারে। দাম্পত্যজীবনে ভুল বোঝাবুঝির জন্য মানসিকবাভে আঘাত পেতে পারেন। চাকুরিক্ষেত্রে উন্নতির যোগ রয়েছে। বছরের দ্বিতীয়ার্ধে কোনো প্রতিযোগিতামূলক পরীক্ষায় সাফল্যের মুখ দেখতে পারেন। বিজ্ঞাপন এবং ইলেকট্রনিক্স ব্যবসায় লাভের মুখ দেখবেন। হৃদরোগীদের জন্য এই বছরে সতর্কতা অবলম্বন করতে হবে। শুভরত্ন- পোখরাজ, চুনী এবং রক্তপ্রবাল, শুভবর্ণ- হলুদ, গোলাপি এবং হালকা মেরুন, শুভসংখ্যা-৩, শুভবার- শুক্রবার   তথ্যসূত্র: বেণীমাধব শীলের ফুল পঞ্জিকা

মন্তব্য



সাতদিনের সেরা