kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

সবিশেষ

সাপের ভয়ে অফিস ছাড়লেন প্রেসিডেন্ট!

কালের কণ্ঠ ডেস্ক   

২১ এপ্রিল, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সাপের ভয়ে অফিস ছাড়লেন প্রেসিডেন্ট!

নির্বাচন, রাজনৈতিক বিরোধ, সামরিক হস্তক্ষেপ—এ রকম নানা কারণে অনেক দেশের প্রেসিডেন্টকে তাঁদের কার্যালয় ছাড়তে হয়েছে। কিন্তু লাইবেরিয়ার প্রেসিডেন্টকে কার্যালয় ছাড়তে হয়েছে সম্পূর্ণ ভিন্ন এক কারণে। বুধবার থেকে বাড়িতে বসে রাষ্ট্রীয় কাজ সারতে বাধ্য হয়েছেন প্রেসিডেন্ট জর্জ ওয়েয়া। আর তার কারণ হলো দুটি কালো সাপ।

এর আগেও একবার কার্যালয় ছাড়তে হয়েছে দেশটির প্রেসিডেন্টকে। এরপর আর ফিরতেই পারেননি সেখানে। তার কারণ হলো ২০০৬ সালে এক অগ্নিকাণ্ডে প্রেসিডেন্টের দপ্তর মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হয়। এর পর থেকে লাইবেরিয়ার প্রেসিডেন্ট দেশটির পররাষ্ট্র দপ্তরে বসছেন।

প্রেসিডেন্টের কার্যালয়ের গণমাধ্যমবিষয়ক কর্মকর্তা স্মিথ টোবি জানান, বুধবার ভবনটির অভ্যর্থনা এলাকার দেয়ালের একটি গর্ত থেকে দুটি কালো সাপ বের হয়ে আসে। স্থানীয় গণমাধ্যমে কর্মচারীদের ধারণ করা একটি ভিডিওতে সাপ দুটিকে ধীরে ধীরে নড়তে দেখা গেছে। গর্তে ধোঁয়া দিয়ে সাপগুলো বের করে আনার চেষ্টা চলছে।

স্মিথ টোবি আরো জানান, ভবনটি বেশ পুরনো। এর পানি বা পয়োনিষ্কাশন ব্যবস্থা থেকে সাপ দুটি এসেছে বলে ধারণা করা হচ্ছে। সাপগুলো এখনো ভবনে আছে কি না তা-ও বোঝা যাচ্ছে না। অন্তত আগামীকাল সোমবার পর্যন্ত সবাইকে দূরে থাকতে বলা হয়েছে। সূত্র : বিবিসি।

 

মন্তব্য