kalerkantho

শুক্রবার । ২৪ মে ২০১৯। ১০ জ্যৈষ্ঠ ১৪২৬। ১৮ রমজান ১৪৪০

মনোনয়ন ফরম
বিএনপি

বিক্রি আজ শুরু আসন বণ্টনের কমিটিও দ্রুতই

নিজস্ব প্রতিবেদক   

১২ নভেম্বর, ২০১৮ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিক্রি আজ শুরু আসন বণ্টনের কমিটিও দ্রুতই

একাদশ সংসদ নির্বাচন সামনে রেখে দলীয় মনোনয়ন ফরম বিক্রি আজ সোমবার থেকে শুরু করবে বিএনপি। রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় থেকে আগ্রহী প্রার্থীরা এই ফরম তুলতে পারবেন আগামীকাল মঙ্গলবার পর্যন্ত। এদিকে আসন বণ্টন প্রশ্নে আজ-কালের মধ্যেই কমিটি গঠন করা হতে পারে। গতকাল রবিবার রাতে এ বিষয়ে বিএনপি স্থায়ী কমিটির বৈঠকে আলোচনা হয়েছে। সর্বশেষ বিএনপি যে দুটি নির্বাচনে অংশ নিয়েছিল তাতে এসংক্রান্ত কমিটির প্রধান ছিলেন বিএনপি স্থায়ী কমিটির অন্যতম সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

গতকাল বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক জরুরি সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী ফরম বিক্রির সময়সীমার ঘোষণা দেন। ঘোষণা অনুযায়ী আজ সোম ও মঙ্গলবার দুই দিন মনোনয়ন ফরম সংগ্রহ এবং মঙ্গলবার ও বুধবার দুই দিন মনোনয়ন ফরম জমা দেওয়া যাবে। পাঁচ হাজার টাকার বিনিময়ে ইচ্ছুক প্রার্থীরা দলের মনোনয়ন ফরম কিনতে পারবেন এবং ২৫ হাজার টাকা জামানতসহ ওই ফরম জমা দিতে পারবেন।

রিজভী বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে জাতীয়তাবাদী দলের যাঁরা মনোনয়নপ্রত্যাশী তাঁদের মনোনয়ন ফরম তোলার জন্য দুই দিন সময় দেওয়া হয়েছে। ১২ ও ১৩ নভেম্বর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় থেকে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এই ফরম উত্তোলন করতে পারবেন। তিনি বলেন, মনোনয়ন ফরম পূরণ করে আগামী ১৩ ও ১৪ নভেম্বর সকাল ১০টা থেকে বিকাল ৪টার মধ্যে এই কার্যালয় জমা দিতে পারবেন।

২০ দল জোটবদ্ধভাবে নির্বাচন করার ঘোষণা দিয়েছে, সে ক্ষেত্রে শরিকরাও বিএনপি কার্যালয় থেকে ফরম কিনতে পারবে কি না—প্রশ্ন করা হলে রিজভী বলেন, ‘সেই সিদ্ধান্ত এখনো আমরা পাইনি। আমাদের ২০ দলীয় জোটের যাঁরা তাঁরা কিভাবে ফরম কিনবেন সে ব্যাপারে এখনো সিদ্ধান্ত আসেনি।’ সংবাদ সম্মেলনে দলের নেতা আবদুস সালাম আজাদ, মুনির হোসেন, কাজী রওনকুল ইসলাম টিপু, আবদুল খালেক, হারুনুর রশীদ, আবদুস সাত্তার পাটোয়ারী প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য