kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০২২ । ১৮ অগ্রহায়ণ ১৪২৯ । ৮ জমাদিউল আউয়াল ১৪৪৪

ডাকডাক-গো-এর ইমেল পরিষেবা এখন সবার জন্য উন্মুক্ত

অনলাইন ডেস্ক   

২৯ আগস্ট, ২০২২ ১৪:৫৯ | পড়া যাবে ২ মিনিটে



ডাকডাক-গো-এর ইমেল পরিষেবা এখন সবার জন্য উন্মুক্ত

ডাকডাক-গো, একটি ইন্টারনেট অনুসন্ধান ইঞ্জিন যেটা অনুসন্ধানকারীর ইন্টারনেট গোপনীয়তা রক্ষা করে ডাকডাক-গো নতুন ইমেল সুরক্ষা সেবা চালু করছে। এই অ্যাপের একটি নতুন বৈশিষ্ট্য যা, ইমেল পরিষেবাগুলি পরিবর্তন না করেই আপনার ইমেলের গোপনীয়তা রক্ষা করবে।

এই সুরক্ষা সেবাটি ইমেল ট্র্যাকারগুলিকে ব্লক করবে এবং ব্যবহারকারীদের তাদের ইমেল আইডি লুকাতে সাহায্য করবে। ডাকডাক- গো এই সপ্তাহে ঘোষণা করেছে, ইমেল সুরক্ষা সেবাটি এখন সবার জন্য উন্মুক্ত।

বিজ্ঞাপন

বিনামূল্যেই এই সেবা সবাই নিতে পারবে। ডাকডাক-গো ব্যবহারকারীদের ইনবক্সে কোনো ইমেইল আসার আগেই সেই মেইল এ লুকানো ট্র্যাকারগুলিকে মুছে ফেলবে।

বন্ধ ইমেল সুরক্ষা বিটা গত বছর চালু হয়েছিল এবং তাঁরা জানতে পেরেছে যে, ৮৫শতাংত ইমেইলই ট্র্যাকার লুকানো থাকে। এই লুকানো ইমেইল ট্র্যাকার এর মাধ্যমে, কিছু প্রতিষ্ঠান সহজেই ব্যবহারকারীর সম্পর্কে সকল তথ্য পেয়ে যায়। যেমন, ব্যবহারকারীর অবস্থান, কখন সে ইমেইলটি খুলছে, কোন ডিভাইস ব্যবহার করছে সব এরপর প্রতিষ্ঠাগুলি ব্যবহাকারীকে বিজ্ঞাপন দেওয়ার জন্য টার্গেট করে বা ব্যবহারকারীর সম্পর্কে সকল তথ্য তৃতীয় পক্ষকে দেয়।

ডাকডাক-গোর এই সেবার প্রথম ধাপে ব্যবহারকারীরা ফ্লে-তে ব্যক্তিগত নতুন আইডি তৈরি করতে পারবেন। যা তাদের ব্যক্তিগত @duck.com ইমেল ঠিকানাকে অস্পষ্ট করে দেবে। ব্যক্তিগত ঠিকানাগুলি  সহজেই নিষ্ক্রিয় করে দিবে এবং নতুন তথ্য দিয়ে প্রতিস্থাপন করবে।  নতুন তথ্যগুলো এলোমেলোভাবে তৈরি করা হয়। ফলে ব্যবহারকারীকে খুঁজে পাওয়া যাবে না।  ডাকডাক-গো  এক্সটেনশন যখন ব্রাউজারে  কোনো ইমেইল সন্ধান পাবে  তখন এটি ব্যবহারকারীদের তাদের ব্যক্তিগত বা ব্যক্তিগত @duck.com ইমেল আইডি ব্যবহার করার বিকল্প সুযোগ দেবে।  

সূত্র : টেকস্পট



সাতদিনের সেরা