kalerkantho

বৃহস্পতিবার । ২৫ সেপ্টেম্বর ২০২২ । ১৪ আশ্বিন ১৪২৯ ।  ২ রবিউল আউয়াল ১৪৪৪

যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন নিয়ে টিকটকের বাড়তি সতর্কতা

অনলাইন ডেস্ক   

১৯ আগস্ট, ২০২২ ১৬:৫২ | পড়া যাবে ২ মিনিটে



যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচন নিয়ে টিকটকের বাড়তি সতর্কতা

ছবি: ইন্টারনেট

নভেম্বরে যুক্তরাষ্ট্রের মধ্যবর্তী নির্বাচনের আগে ভুল তথ্য ছড়ানো এবং নীতি লঙ্ঘন সীমিত করতে বাড়তি ব্যবস্থা নিয়েছে জনপ্রিয় ভিডিও প্ল্যাটফর্ম টিকটক। খবর বিবিসি।

টিকটক তাদের নতুন পদক্ষেপের ঘোষণায় জানিয়েছে, তাদের উদ্দেশ্য যাতে ইনফ্লুয়েন্সাররা বুঝতে পারে যে অর্থের বিনিময়ে করা রাজনৈতিক বিজ্ঞাপনের ভিডিওগুলো নিষিদ্ধ। ২০২০ সালের মার্কিন নির্বাচনের পরে কম্পানিটি স্বীকার করেছিল যে ইনফ্লুয়েন্সাররা যাতে নিয়ম মেনে চলে তা নিশ্চিত করার জন্য তাদের অনেক কিছু করার রয়েছে।

বিজ্ঞাপন

নভেম্বরের নির্বাচনে অনেক গভর্নর, সিনেট এবং কংগ্রেসের প্রতিদ্বন্দ্বিতা দেখা যাবে। তাই সামনের সপ্তাহগুলোতে টিকটক শিক্ষামূলক ভিডিও প্রকাশ করবে, যেখানে ইনফ্লুয়েন্সার এবং বিজ্ঞাপনী সংস্থাগুলোও থাকবে। এছাড়া এটিও সতর্ক করা হয়, যদি কোনো রাজনৈতিক বিজ্ঞাপনের জন্য অর্থ গ্রহণ করা হয় এবং গোপন করা হয় তাহলে তারা সে ভিডিও মুছে ফেলবে। টিকটক জানিয়েছে, অর্থের বিনিময়ে রাজনৈতিক ভিডিও প্রকাশ করা তাদের নিয়ম বহির্ভূত।

নির্বাচন নিয়ে ভুল তথ্য, নির্বাচনের কর্মীদের প্রতি হয়রানি বা ঘৃণ্য আচরণ এবং সহিংসতা ছড়ায় এমন সব ভিডিও টিকটকে নিষিদ্ধ করা হয়েছে। পাশাপাশি কম্পানিটি তথ্যের সত্যতা যাচাই নিয়েও কাজ করবে।

সূত্র: বিবিসি।



সাতদিনের সেরা