kalerkantho

শনিবার । ১ অক্টোবর ২০২২ । ১৬ আশ্বিন ১৪২৯ ।  ৪ রবিউল আউয়াল ১৪৪৪

জানুন, গুগলে আইফোনের কোন সমস্যাগুলো বেশি খোঁজা হয়

অনলাইন ডেস্ক   

১৩ আগস্ট, ২০২২ ২০:২৩ | পড়া যাবে ২ মিনিটে



জানুন, গুগলে আইফোনের কোন সমস্যাগুলো বেশি খোঁজা হয়

বিশ্বব্যাপী সবচেয়ে বেশি সার্চ করা আইফোনের সমস্যা। ছবির সূত্র: ফ্রিডম মোবাইলস

অ্যাপলের আইফোন বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মোবাইলগুলোর মধ্যে একটি। সাম্প্রতিক সময়ের একটি প্রতিবেদনে অ্যাপল দাবি করেছে বাজারে আসতে যাওয়া তাদের নতুন মোবাইল ‘আইফোন ১৪’-এর ৯০ মিলিয়ন ইউনিট প্রস্তুত করা হবে। এটি আসলে অর্থনীতির পতন থেকে তাদের পুনরুদ্ধারের লক্ষণ।  

আপনি যদি আইফোন ব্যবহারকারী হয়ে থাকেন তাহলে অবশ্যই বহুল বিক্রীত এই ফোনের সমস্যা সম্পর্কেও জানেন।

বিজ্ঞাপন

গুগলে আইফোনের সমস্যা নিয়ে সবচেয়ে বেশি সার্চ করা কিওয়ার্ডগুলো নিয়ে এই মাসে একটি তালিকা প্রকাশ করেছে ‘ফ্রিডম মোবাইলস’। যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং বিশ্বব্যপী―এই তিন ভাগে তালিকাটিকে ভাগ করেছে তারা। আশ্চর্যজনকভাবে তিনটি তালিকার মধ্যে অনেক মিল থাকলেও জায়গা ভেদে সমস্যার ধরন বেশ মজার।

তাদের গবেষণা অনুযায়ী, আইফোনের সবচেয়ে সাধারণ সমস্যা হলো আইটিউনের সাথে আইফোন কানেক্ট না হওয়া। মোবাইল আনলক করতে যদি একনাগারে ১০ বার ভুল পাসকোড ব্যবহার করা হয় তাহলে এ রকমটি হয়ে থাকে।

অ্যাপলের ওয়েবসাইটে এর সমাধানও দেওয়া হয়েছে। আইটিউন ইনস্টল করা আছে এমন ম্যাক বা পিসির সাথে আইফোনটি কানেক্ট করতে হবে। তারপর ফোনটি বন্ধ করে আইটিউনের মাধ্যমে রিকভারি মোড থেকে রিস্টোর করতে হবে। অনেক ব্যবহারকারীই এ সমস্যায় পড়ে থাকেন।

ব্যাপকভাবে সার্চ করা অন্য সমস্যাগুলোর মধ্যে রয়েছে পাসকোড ভুলে যাওয়া, ফেস আইডি কাজ না করা, অ্যাপলের লোগো দেখিয়ে ফোন কাজ না করা, ফোন চার্জ না হওয়া ইত্যাদি। ফ্রিডম মোবাইলসের মতে, বিশ্বব্যপী সার্চ করা সমস্যাগুলোর গড় সংখ্যা প্রায় ৩০ হাজার।

অন্যদিকে যুক্তরাষ্ট্রে সবচেয়ে বেশি দেখা যাওয়া সমস্যার মধ্যে রয়েছে পাসকোড ভুলে যাওয়া এবং ফেস আইডি কাজ না করা। এ ছাড়া যুক্তরাজ্যের আইফোন ব্যবহারকারীরাও ফেস আইডি এবং চার্জ দেওয়া নিয়ে সমস্যায় পড়েন।

আশ্চর্যজনক হলেও সত্য হলো, আইফোনের হার্ডওয়্যার কিংবা সফটওয়্যারজনিত সমস্যার চেয়ে ব্যবহারকারীদের সমস্যাগুলো নিয়ে ধারণা কম থাকার সমস্যাই বেশি।

সূত্র : বিজিআর 



সাতদিনের সেরা