kalerkantho

শনিবার ।  ২৮ মে ২০২২ । ১৪ জ্যৈষ্ঠ ১৪২৯ । ২৬ শাওয়াল ১৪৪

ক্ষমতা পেলে ট্রাম্পের টুইটার অ্যাকউন্ট ফেরত দিবেন মাস্ক

অনলাইন ডেস্ক   

১১ মে, ২০২২ ১৫:৫৮ | পড়া যাবে ২ মিনিটে



ক্ষমতা পেলে ট্রাম্পের টুইটার অ্যাকউন্ট ফেরত দিবেন মাস্ক

ইলন মাস্ক এবং ডোনাল্ড ট্রাম্প

টুইটার কেনার প্রক্রিয়া সম্পন্ন হলে যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট ফিরিয়ে দেবেন ইলন মাস্ক। পুরোপুরিভাবে টুইটারের মিলিকানা পেতে মাস্ককে আরও দুই থেকে তিন মাস অপেক্ষা করতে হবে।

ফিন্যান্সিয়াল টাইমস আয়োজিত ‘ফিউচার অব দ্য কার সামিট’-এ ইলন মাস্ক জানিয়েছেন, ‘ট্রাম্পের অ্যাকাউন্ট বাতিলের সিদ্ধান্ত নৈতিকভাবে ভুল ছিলো, বোকামি তো বটেই। এখনও আমি টুইটারের মালিক নই।

বিজ্ঞাপন

তাই নিষেধাজ্ঞা উঠিয়ে নিতে পারছি না। অ্যাকাউন্ট বাতিল করে ট্রাম্পকে চুপ করানো যায়নি। তিনি নিজেই ট্রুথ সোশ্যাল খুলেছেন এবং ডানপন্থীদের কাছে তাঁর কণ্ঠ আরও জোড়ালো হয়েছে। ’

২০২১ সালের জানুয়ারিতে সহিংসতায় উষ্কানি দেওয়ার জন্য ট্রাম্পের অ্যাকাউন্ট বাতিল করে টুইটার। সে সময় অ্যাকাউন্টটি চিরতরে বন্ধ করার কথা জানানোয় টুইটার।  

ইলন মাস্ক জানিয়েছেন, ‘তিনি এবং টুইটারের সহ-প্রতিষ্ঠাতা জ্যাক ডরসি মনে করেন, খুব কম ক্ষেত্রেই স্থায়ী নিষেধাজ্ঞা জারি করা যেতে পারে। যদি কেউ কোনো অবৈধ কাজের পক্ষে লেখেন তবে তাঁকে সাময়িকভাবে বহিষ্কার করা উচিত কিংবা পোস্টটি হাইড করে রাখা উচিত। ব্যবহারকারীদের আস্থা অর্জনে টুইটারের উচিত অ্যালগোরিদম শেয়ার করা। এতে টুইটারের উন্নতি ঘটাতে সাধারণ মানুষও বিভিন্ন পরামর্শ দিতে পারবে। ’

সূত্র : বিবিসি

 



সাতদিনের সেরা