kalerkantho

রবিবার । ২৬ জুন ২০২২ । ১২ আষাঢ় ১৪২৯ । ২৫ জিলকদ ১৪৪৩

ওয়ালটনের নতুন মডেলের প্রিন্টার ও মাদারবোর্ডের দ্বিতীয় প্লান্ট উদ্বোধন

অনলাইন ডেস্ক   

১১ এপ্রিল, ২০২২ ১৯:৩৯ | পড়া যাবে ২ মিনিটে



ওয়ালটনের নতুন মডেলের প্রিন্টার ও মাদারবোর্ডের দ্বিতীয় প্লান্ট উদ্বোধন

উদ্বোধনী অনুষ্ঠানে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক

নতুন দুই মডেলের প্রিন্টার নিয়ে এলো দেশের শীর্ষ প্রযুক্তিপণ্য প্রতিষ্ঠান ওয়ালটন। ‘প্রিন্টন’ নামের অত্যাধুনিক প্রযুক্তির এই প্রিন্টারে রয়েছে দ্রুতগতির ওয়্যারলেস প্রিন্টিংসহ বিভিন্ন সুবিধা। একই সঙ্গে মাদারবোর্ড (এসএমটি) প্রডাকশন প্লান্টের দ্বিতীয় ইউনিটও চালু করেছে ওয়ালটন। সেখানে জার্মান প্রযুক্তিতে তৈরি হচ্ছে প্রিন্টেড সার্কিট বোর্ড অ্যাসেম্বলি (পিসিবিএ)।

বিজ্ঞাপন

নতুন এই প্লান্টে ঘণ্টায় ৭২ হাজার কম্পোনেন্ট বসানোর সক্ষমতা রয়েছে।

সম্প্রতি গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের হেডকোয়ার্টার্সে প্রিন্টার উন্মোচন এবং মাদারবোর্ড প্লান্টের দ্বিতীয় ইউনিট উদ্বোধন করেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজ পিএলসির ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মুর্শেদ।

সে সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন হাই-টেক ইন্ডাস্ট্রিজের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর হুমায়ূন কবীর ও আলমগীর আলম সরকার, ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর লিয়াকত আলী ভুঁইয়া, নির্বাহী পরিচালক আজিজুল হাকিম ও জিনাত হাকিম।

লিয়াকত আলী ভুঁইয়া জানান, প্রাথমিকভাবে ‘প্রিন্টন পিএমএফ২২’ এবং ‘প্রিন্টন পিএস২২’-দুই মডেলের লেজার প্রিন্টার বাজারে ছেড়েছেন তারা। এসবের মধ্যে পিএমএফ২২ মডেলটি মাল্টি ফাংশন সুবিধাযুক্ত। এটি দিয়ে প্রিন্টের পাশাপাশি স্ক্যান এবং ফটোকপি করা যায়। এই মডেলের প্রিন্টারের মূল্য ১৬ হাজার ৭৫০ টাকা। আর সিঙ্গেল ফাংশনের পিএস২২-এর দাম ১১ হাজার ৭৫০ টাকা। ওয়ালটনের এই প্রিন্টার দুটিতে থাকছে ১ বছরের ওয়ারেন্টি সুবিধা।  

অন্যদিকে ওয়ালটন পিসিবিএ’র প্রধান বাণিজ্যিক কর্মকর্তা মোঃ তৌহিদুর রহমান রাদ জানান, নতুন এই প্ল্যান্টে ঘন্টায় ৭২ হাজার কম্পোনেন্ট বসানোর সক্ষমতা রয়েছে। ওয়ালটনের তৈরি পিসিবি ও পিসিবিএ কম্পিউটার, টেলিভিশন, রিমোট কন্ট্রোল, এলইডি লাইট, মোবাইল ফোনের চার্জার, ইউপিএস, ফ্যান, সুইচ সকেট থেকে শুরু করে সব ধরনের ইলেকট্রিক্যাল ডিভাইসে ব্যবহূত হচ্ছে।


 

 



সাতদিনের সেরা