kalerkantho

শুক্রবার । ৬ কার্তিক ১৪২৮। ২২ অক্টোবর ২০২১। ১৪ রবিউল আউয়াল ১৪৪৩

গ্রাহকদের ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক দিচ্ছে ‘আকাশ’

অনলাইন ডেস্ক   

১৩ অক্টোবর, ২০২১ ০০:১১ | পড়া যাবে ৩ মিনিটে



গ্রাহকদের ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক দিচ্ছে ‘আকাশ’

বিজ্ঞাপনমুক্ত (ক্লিন ফিড) বিদেশি চ্যানেল সম্প্রচারে সরকারি নির্দেশনা মেনে ১ অক্টোবর থেকে বেশ কিছু বিদেশি চ্যানেলের সম্প্রচার বন্ধ রেখেছে ডিটিএইচ (ডিরেক্ট টু হোম) সেবাদানকারী প্রতিষ্ঠান ‘আকাশ’। এ অবস্থায় গ্রাহকদের কথা বিবেচনা করে প্যাকেজভেদে সর্বোচ্চ ২০০ টাকা পর্যন্ত ফেরত (ক্যাশব্যাক) দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে তারা। মঙ্গলবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সাম্প্রতিক সময়ের সরকার ক্লিন ফিডে বিদেশি চ্যানেল সম্প্রচারে পদক্ষেপ কার্যকর করেছে। এরই ধারাবাহিকতায় সরকারি নির্দেশনা মেনে ১ অক্টোবর থেকে বেশ কিছু বিজ্ঞাপনসহ বিদেশি চ্যানেলের সম্প্রচার আকাশে বন্ধ রয়েছে। গ্রাহকদের কথা বিবেচনা করে আকাশ চলমান এই অবস্থায় প্যাকেজ ভেদে সর্বোচ্চ ২০০ টাকা পর্যন্ত ক্যাশব্যাক দিচ্ছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি নির্দেশনা মেনে দেশে ক্লিন ফিডের বা বিজ্ঞাপনহীন বিদেশি চ্যানেল সম্প্রচারের ব্রিঘ্ন ঘটায় এ সিদ্ধান্ত গ্রহণ করেছে বেক্সিমকো কমিউনিকেশন্সের ব্র্যান্ড আকাশ। আকাশ স্ট্যান্ডার্ড, লাইট প্লাস এবং লাইট প্যাকেজগুলোর আওতায় ইতোমধ্যে যারা সেপ্টেম্বরের পরবর্তী বিল পরিশোধ করেছেন এবং একাউন্ট একটিভ রয়েছে তাদেরকে ক্যাশব্যাক দেওয়া হবে।

ক্লিন ফিড বা বিজ্ঞাপনবিহীন বিদেশি চ্যানেল সম্প্রচারের জন্য সরকারের নির্দেশনা বাস্তবায়নের অংশ হিসেবে এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। গ্রাহকরা দেশি ৩৪টি চ্যানেলের পাশাপাশি বিবিসি, সিএনএন, আল-জাজিরা, এনএইচকে, ফ্রান্স টুয়েন্টিফোরসহ প্রায় ২০টি বিদেশি চ্যানেল উপভোগ করতে পারছেন। চ্যানেল সংখ্যা বৃদ্ধির জন্য আকাশ নিরলস কাজ করছে। প্রতিদিনই চ্যানেল সংখ্যা বৃদ্ধির চেষ্টা অব্যাহত রয়েছে।
  
বেক্সিমকো কমিউনিকেশন্সের হেড অব মার্কেটিং অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট মুহাম্মদ আবুল খায়ের চৌধুরী বলেন, 'দেশে ক্লিন ফিডের বা বিজ্ঞাপনমুক্ত বিদেশি চ্যানেলের সম্প্রচার বাস্তবায়নে সরকারের উদ্যোগকে আমরা স্বাগত জানাচ্ছি। এর ফলে সরকারের বার্ষিক রাজস্ব আয় বাড়বে। দেশের একমাত্র বৈধ ডিটিএইচ সেবা প্রদানকারী প্রতিষ্ঠান আকাশ যাত্রা শুরুর পর থেকেই গ্রাহকদের স্বার্থ রক্ষা সর্বোচ্চ অগ্রাধিকার পেয়ে আসছে। ফলে এর জন্য বৈধ উপায়ে গ্রাহকদের টিভি দেখার অভিজ্ঞতা নিশ্চিত করতে সকল প্যাকেজের গ্রাহকদের প্যাকেজ ভেদে ক্যাশব্যাক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি আমরা। গ্রাহক সন্তুষ্টি আমাদের প্রধান লক্ষ্য তাই চ্যানেলগুলোর সঙ্গে আমাদের বাৎসরিক চুক্তি থাকা সত্ত্বেও আমরা এই ক্যাশব্যাক দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।'

বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ থেকে ফিড নিয়ে ২০১৯ সালের মে মাসে সেবা প্রদান শুরু করে আকাশ। আকাশ বেসিক ও রেগুলার সংযোগের এককালীন মূল্য যথাক্রমে ৩ হাজার ৯৯৯ টাকা ও ৪ হাজার ৪৯৯ টাকা। দেশের ৬৪টি জেলায় ৮ হাজারের বেশি অনুমোদিত খুচরা বিক্রয়কেন্দ্রে আকাশ সংযোগ পাওয়া যাচ্ছে। 



সাতদিনের সেরা