kalerkantho

শনিবার । ৩১ আশ্বিন ১৪২৮। ১৬ অক্টোবর ২০২১। ৮ রবিউল আউয়াল ১৪৪৩

আন্তর্জাতিক শান্তি দিবসে গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড ২০২১

অনলাইন ডেস্ক   

১৪ আগস্ট, ২০২১ ১৩:০৯ | পড়া যাবে ২ মিনিটে



আন্তর্জাতিক শান্তি দিবসে গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড ২০২১

বাংলাদেশ ডিজিটাল সোস্যাল ইনোভেশন ফোরাম ও ডিজিটাল সোস্যাল ইনোভেশন ফোরাম প্রথমবারের মতো বিশ্ব আন্তর্জাতিক শান্তি দিবসে আগামী ২১ শে সেপ্টেম্বর দুবাইতে আয়োজন করতে যাচ্ছে গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড ২০২১।

আয়োজনটি সম্পর্কে বিডিএসআইফ ও ডিএসআইএফ এর প্রতিষ্ঠাতা সভাপতি আলী আকবর আশা জানান-গ্লোবাল পিস অ্যান্ড হিউম্যানিটারিয়ান অ্যাওয়ার্ড ২০২১ বিভিন্ন ব্যক্তি ও সংগঠনকে সম্মানিত করার জন্য উপস্থাপন করা হয় যাদের অনুকরণীয় প্রচেষ্টা অন্যদের জীবনকে উল্লেখযোগ্যভাবে উন্নত করেছে এবং শান্তি ও মানবিক সেবার সংস্কৃতিতে ধারাবাহিকভাবে অবদান রেখেছে।

এই মর্যাদাপূর্ণ পুরষ্কারগুলোও তাদের সম্মানিত করার চেষ্টা করে যারা তাদের কাজে অন্যদের অনুপ্রাণিত করার ক্ষমতা, নেতৃত্ব দেওয়ার ক্ষমতা, দায়িত্ব গ্রহণ এবং কঠিন পরিস্থিতিতে অবিশ্বাস্য সততা দিয়ে তাদের কাজে দুর্দান্ত সাহস এবং সৃজনশীলতা প্রদর্শন করেছে। 

এই আয়োজনে মোট ৬টি ক্যাটাগরিতে মোট ১৫০ জনকে নমিশেনের মাধ্যমে ১৮ জনকে সম্মানিত করা হবে। 
ক্যাটাগরিগুলো হচ্ছে- ১. ইন্টারফেইথ লিডারশিপ, ২. লিডারশিপ ইন স্ট্রেনথেনিং ফ্যামেলিস, ৩. আউটস্টান্ডিং সার্ভিস এওয়ার্ড, ৪. গুড গভার্নেন্স এওয়ার্ড, ৫. ইনোভেটিভ স্কলারশিপ ফর পিস, ৬. অন্যাণ গ্লোবাল পিস এওয়ার্ড।

আশা জানান, ধারাবাহিক ভাবেই আমরা আমাদের অফিসিয়াল ইভেন্ট ওয়েবসাইটে নমিনেশন সাবমিট করার লিংক প্রকাশ করেছি। একই সাথে ইয়থ অপার্চুনিটি, ইভেন্সি ডট কম, ডে অফ দুবাই, ইউ এন এ্যাকশন নেটওয়ার্ক সহ বিশ্বের অনেক প্লাটফর্মেই আয়োজনটিতে আবেদন করার জন্য শোকেজ করা হয়েছে। আগামী ১৫ ই আগষ্ট বাংলাদেশ সময় রাত ১২ টায় আনুষ্ঠানিকভাবে নমিনেশন আবেদন কার্যক্রম বন্ধ করে দেওয়া হবে। ইতিমধ্যেই বিশ্বের ৩১ টি দেশ থেকে ১৫৬২ টি আবেদন আমরা এখন পর্যন্ত গ্রহন করেছি। আগামী ১৮ই আগষ্টের মধ্যেই চূড়ান্ত নমিনেশন তালিকা প্রেস রিরিজের মাধ্যমে প্রকাশ করা হবে। চূড়ান্ত নমিনেট ব্যাক্তিরাই শুধুমাত্র দুবাইতে মুল আয়োজনে পার্টিশিয়াল ফান্ডিং এ অংশগ্রহন করতে পারবেন। 

নমিনেশন আবেদনের লিংক-  এখানে ক্লিক করুন 



সাতদিনের সেরা