kalerkantho

মঙ্গলবার । ১৭ ফাল্গুন ১৪২৭। ২ মার্চ ২০২১। ১৭ রজব ১৪৪২

ভিভো’র সাশ্রয়ী মূল্যের ফোন

নিজস্ব প্রতিবেদক    

২৭ জানুয়ারি, ২০২১ ২৩:০৫ | পড়া যাবে ৩ মিনিটে



ভিভো’র সাশ্রয়ী মূল্যের ফোন

বিলাসী পণ্যের তালিকা থেকে পরিবর্তিত হয়ে দৈনন্দিন জীবনে অপরিহার্য হয়ে উঠছে স্মার্টফোন। আর ইন্টারনেটের ব্যাপক প্রসারের সঙ্গে সঙ্গে স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যাও ক্রমশ বাড়ছে। বাজার সংশ্লিষ্টদের ভাষ্য, অনেকেই প্রচুর অর্থ ব্যয় না করে প্রয়োজন বুঝে সাশ্রয়ী দামে ফোন কিনতে আগ্রহী হয়ে উঠেছেন।

এরই ধারাবাহিকতায় ক্রেতাদের ক্রয়সীমা বিবেচনা করে ফ্ল্যাগশিপের পাশাপাশি অল্প দামে ভালো মানের ফোনও বাজারে ছাড়ছে বহুজাতিক স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো। ক্রয়সীমার সঙ্গে মান ও ফিচারের দিকেও নজর রাখছে বহুজাতিক এই প্রতিষ্ঠানটি। 

আজ জেনে নেওয়া যাক ১৫ হাজার টাকার নিচে ভিভো'র ভালো মানের কিছু স্মার্টফোনের খোঁজ-খবর। 

ভিভো ওয়াই ১২ এস: অল্প দামে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট

ভিভো’র নতুন স্মার্টফোন ওয়াই১২এস এ যুক্ত করা হয়েছে ৫০০০ এমএএইচ ব্যাটারি। ফলে মাত্র একবারের চার্জেই ভিভো ওয়াই১২এস দিয়ে ১৬ ঘণ্টা পর্যন্ত অনলাইন মুভি স্ট্রিমিং এবং ৮ ঘণ্টার ওপরে অনলাইন গেইম খেলা যাবে।

ফোনটিতে রয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তি; যা দিয়ে ৩০ সেকেন্ডেরও কম সময়ে লক-আনলক করা যাবে ভিভো ওয়াই১২এস। এছাড়া ভিভো ওয়াই১২এস ফোনে রয়েছে ৬ দশমিক ৫১ ইঞ্চির হালো-ফুলভিউ ডিসপ্লে। স্মার্টফোনটির র‍্যাম ও রম যথাক্রমে ৩ এবং ৩২ জিবি। ফোনটির সামনে একটি ও পেছনে দুইটি ক্যামেরা রয়েছে।

ফোনটির দাম রাখা হয়েছে মাত্র ১২ হাজার ৯৯০ টাকা। 

ভিভো ওয়াই ২০: ৫০০০ এমএএইচ এর বিশাল ব্যাটারি 

ভিভো ওয়াই ২০ স্মার্টফোনে ৫০০০ এমএএইচ এর বিশাল ব্যাটারি রয়েছে। এছাড়াও এই স্মার্টফোনটি ১০ ওয়াটের চার্জিং প্রযুক্তি এবং মিডিয়াটেক হেলিও পি ৩৫ দিয়ে পরিচালিত; ফলে এটি সেরা পারফরম্যান্সের পাশাপাশি সুদীর্ঘ ব্যাটারি ব্যাকআপ নিশ্চিত করবে। ভিভো ওয়াই ২০ দিয়ে এক চার্জেই প্রায় ১৬ ঘণ্টা মুভি স্ট্রিমিং করা যাবে এবং প্রায় ১১ ঘণ্টা গেইম খেলার সুবিধাও পাওয়া যাবে। যুক্ত করা হয়েছে সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট প্রযুক্তিও এই  ভিভো ওয়াই২০ স্মার্টফোনে।

ভিভো ওয়াই২০ এর মূল্য ১৪ হাজার ৯৯০ টাকা।

ওয়াই ১১: ভিভো’র ওয়াই ১১ স্মার্টফোনটিতে রয়েছে ৬ দশমিক ৩৫ ইঞ্চির বড় ডিসপ্লে । এ ফোনটিতে ৭২০ X ১৫৪৪ পিক্সেলের এইচডি প্লাস রেজুলেশন পাওয়া যাবে। ফলে ব্যবহারকারীরা প্রিমিয়াম কোয়ালিটির ডিসপ্লের অভিজ্ঞতা পাবেন। 

ফোনটিতে ১৩ এমপি ও ২ এমপির দু’টি ক্যামেরা ব্যবহার করা হয়েছে। ফ্ল্যাশসুবিধাসহ এ ক্যামেরা দু’টিতে ব্যবহার করা হয়েছে এফ ২.২ ও এফ ২.৪ এর অ্যাপারচার। সুন্দর সেলফির জন্য রয়েছে ৮ মেগাপিক্সেলের একটি ফ্রন্ট ক্যামেরা। 

বড় ডিসপ্লের এ ফোনটিতে ব্যবহার করা হয়েছে ৫০০০ এমএএইচের বিশাল ব্যাটারি। এছাড়াও ৩ জিবির র‍্যামসহ রয়েছে ৩২ জিবির ইন্টারনাল স্টোরেজ সুবিধা। 

ফোনটি কিনতে পাওয়া যাচ্ছে মাত্র ১১ হাজার ৯৯০ টাকায়।  

মন্তব্য



সাতদিনের সেরা