kalerkantho

বৃহস্পতিবার । ৭ মাঘ ১৪২৭। ২১ জানুয়ারি ২০২১। ৭ জমাদিউস সানি ১৪৪২

পাবজি মোবাইল ওয়ার্ল্ড কাপ

প্রথমবারের মতো অংশ নিচ্ছে বাংলাদেশ

রিদওয়ান আক্রাম    

১৩ জানুয়ারি, ২০২১ ১০:৫০ | পড়া যাবে ২ মিনিটে



প্রথমবারের মতো অংশ নিচ্ছে বাংলাদেশ

প্রথমবারের মতো পাবজি মোবাইলের ওয়ার্ল্ড কাপ প্রতিযোগিতা হতে যাচ্ছে সংযুক্ত আরব আমিরাতের দুবাই শহরে। ২১ জানুয়ারি থেকে অনুষ্ঠেয় পাঁচ দিনব্যাপী পাবজি মোবাইল গ্লোবাল চ্যালেঞ্জের (পিএমজিসি) গ্র্যান্ড ফাইনালে বিজয়ী হওয়ার জন্য লড়াই করবে সারা বিশ্ব থেকে আসা ১৬টি দল। আর সেসব দলের মধ্যে আছে বাংলাদেশের ‘এওয়ানইস্পোর্টস’। দলটি প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য ১৫ জানুয়ারি দুবাইয়ের উদ্দেশে রওনা হবে।

পাবজি মোবাইলের সর্বোচ্চ আসর এবং বিশ্বকাপ খ্যাত পিএমজিসির গ্রুপ পর্বে যুক্তরাষ্ট্র, ইউরোপ, দক্ষিণ এশিয়া, দক্ষিণ-পূর্ব এশিয়া, মধ্যপ্রাচ্য, চীনসহ বিভিন্ন দেশের এক লাখ ২০ হাজার দল, তিনটি ধাপের বাছাই পর্ব পেরিয়ে সেরা ২৪টি দলে অংশগ্রহণ করে পিএমজিসির গ্রুপ পর্বে। সেখান থেকে সেরা ১৫টি দলের সঙ্গে গ্র্যান্ড ফাইনালের মঞ্চে জায়গা করে নিয়েছে বাংলাদেশের ‘এওয়ানইস্পোর্টস’।

প্রতিযোগিতার পর্দা নামবে ২৫ জানুয়ারি। প্রাইজপুল হিসেবে থাকবে ২০ লাখ ডলার, বাংলাদেশি অর্থমূল্যে যা প্রায় ১৭ কোটি টাকা।

বাংলাদেশ থেকে অংশ নেওয়া ‘এওয়ানইস্পোর্টস’-এর সদস্যরা হলেন—মো. শাকিল (এওয়ানইসিনস্টার), নাওমান আল রাফিদ (এওয়ানইদানতে), আবু হাসনাত আলাভি (এওয়ানই৬নিন৩), হাসানুজ্জামান অভি (এওয়ানইরেক্সজ্যাক) ও সৈকত রহমান (এওয়ানইসৈকত)। তাঁদের সঙ্গে আরো আছেন ‘এওয়ানইস্পোর্টস’-এর প্রতিষ্ঠাতা কাজী আরাফাত হোসেন। তিনি একই সঙ্গে পাবজি মোবাইল বাংলাদেশ, ভারত ও পাকিস্তানের কান্ট্রি অ্যাডমিনিস্ট্রেটর। তিনি বলেন, ‘আমরা আশাবাদী লাল-সবুজের পতাকা বিশ্বদরবারে উজ্জ্বলভাবে তুলে ধরতে। এ জন্য সবার সমর্থন ও দোয়া চাই। একই সঙ্গে পাবজি মোবাইল, পাবলিক মোবাইলের মালিক প্রতিষ্ঠান টেনসেন্টকে ধন্যবাদ জানাতে চাই বাংলাদেশকে ইস্পোর্টসের দুনিয়ায় উপস্থাপনের সুযোগ  করে দেওয়ার জন্য।’

মন্তব্য



সাতদিনের সেরা