kalerkantho

মঙ্গলবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৭। ১ ডিসেম্বর ২০২০। ১৫ রবিউস সানি ১৪৪২

কাল থেকে শুরু হচ্ছে বৈশ্বিক মোবাইল ব্রডব্যান্ড ফোরাম

নিজস্ব প্রতিবেদক    

১১ নভেম্বর, ২০২০ ২০:২১ | পড়া যাবে ২ মিনিটে



কাল থেকে শুরু হচ্ছে বৈশ্বিক মোবাইল ব্রডব্যান্ড ফোরাম

আগামীকাল ১২ ও ১৩ নভেম্বর ১১তম বৈশ্বিক মোবাইল ব্রডব্যান্ড ফোরাম আয়োজন করছে হুয়াওয়ে। উন্মুক্ত এ অনলাইন ফোরামে বৈশ্বিক ক্যারিয়ার, ইন্ডাস্ট্রি চেইন পার্টনার, শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ এবং গবেষণা প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নেবেন। চীনের সাংহাইয়ে কেরি হোটেল পুডং -এ এই ফোরাম অনুষ্ঠিত হবে।

মূল প্রতিপাদ্য, খাত সংশ্লিষ্ট আলোচনা এবং প্রদর্শনী এই তিন মূল ভাগে পুরো আয়োজনটাকে সাজানো হয়েছে। উন্নয়নে ফাইভজি, নতুন উপযোগিতা সৃষ্টিতে  এর ব্যবহার এবং ব্যবসায়িক প্রবৃদ্ধিতে প্রযুক্তিগত উদ্ভাবন, এ বিষয়গুলো নিয়ে মূলবক্তব্য উপস্থাপিত হবে।

হুয়াওয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ফোরাম চলাকালীন আইসিটি নেতৃবৃন্দগণ ফাইভজি’র বিজনেস সাইকেল নিয়ে আলোচনা করবেন। এর পাশাপাশি অনুষ্ঠানে হুয়াওয়ে এর নতুন ওয়্যারলেস স্ট্রাটেজি ও প্রযুক্তিগত উদ্ভাবনের রোডম্যাপ উন্মোচন করবে এবং এ খাতের অন্যান্য অংশীদারদের সাথে হুয়াওয়ে ৫.৫জি’র নতুন তিনটি প্রেক্ষাপটও উন্মোচন করবে।

অনুষ্ঠানে ক্লাউড নিয়েও বিস্তারিত আলোচিত হবে। যার মধ্যে রয়েছে আইসিটি খাতের মান ও বৈশিষ্ট্য নিয়ে বৈশ্বিক সম্পৃক্ততা; ২৪/৭ অন-ক্লাউড ব্রডকাস্ট; অনলাইন অথবা অফলাইন অ্যাকসেস; বিভিন্ন টাইম জোনে নানা ভাষায় হলোগ্রাফিক লাইভ স্ট্রিমিং এবং এ খাতসংশ্লিষ্ট শীর্ষস্থানীয় নেতৃবৃন্দের সাথে হুয়াওয়ে বান্ড নাইট টক।

এ ফোরামে উদ্ভাবনের ক্ষেত্রে ওয়্যারলেস প্রযুক্তির ব্যবহার দেখানো হবে। হুয়াওয়ে ও এর অংশীদারেরা ফাইভজি প্রাতিষ্ঠানিক ও ব্যক্তিগত ক্ষেত্রে দশটিরও বেশি সফল ব্যবহার দেখাবে। এর সাথে ব্যক্তিগত ও শিল্প সংশ্লিষ্ট উদ্দেশ্যে একহাজারের বেশি ফাইভজি টার্মিনাল ও মডিউল নিয়ে নতুন ইকোসিস্টেম এবং ফাইভজি’র বাণিজ্যিক অভিজ্ঞতার দশটিরও বেশি টাচপয়েন্ট প্রদর্শিত হবে এ ফোরামে। 

আগ্রহীরা ভার্চুয়াল মাধ্যমে অংশগ্রহণের মাধ্যমে মূল বক্তব্য শুনতে পারবেন। সেক্ষেত্রে বিনামূল্যে, নিবন্ধন করতে হবে এই লিঙ্কের মাধ্যমে: https://agenda.events.huawei.com/MBBF2020/index.html#/sign^en?src=web^en

মন্তব্য



সাতদিনের সেরা