kalerkantho

রবিবার । ১২ আশ্বিন ১৪২৭ । ২৭ সেপ্টেম্বর ২০২০। ৯ সফর ১৪৪২

মাইক্রোসফটের সঙ্গে যৌথভাবে টিকটক কিনতে চায় ওয়ালমার্ট

অনলাইন ডেস্ক   

২৮ আগস্ট, ২০২০ ১৯:০৫ | পড়া যাবে ১ মিনিটে



মাইক্রোসফটের সঙ্গে যৌথভাবে টিকটক কিনতে চায় ওয়ালমার্ট

ভিডিও শেয়ারিং অ্যাপ টিকটকের মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবসা কিনতে সম্ভাব্য ক্রেতাদের মধ্যে অন্যতম মাইক্রোসফট। তবে এবার মাইক্রোসফটের সঙ্গে যৌথভাবেই টিকটক কিনতে আগ্রহী ওয়ালমার্ট। বৃহস্পতিবার টিকটকের প্রধান নির্বাহী কর্মকর্তা কেভিন মায়ার পদত্যাগ করেন। এর কয়েক ঘণ্টার মধ্যেই ওয়ালমার্ট তাদের এই সিদ্ধান্তের কথা ঘোষণা করে। মাইক্রোসফট-ওয়ালমার্ট ছাড়াও টুইটার এবং ওরাকলও টিকটক কেনার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে।

ওয়ালমার্ট এক বিবৃতিতে জানিয়েছে, 'আমরা বিশ্বাস করি মাইক্রোসফটের সঙ্গে যৌথভাবে টিকটকের মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবসা কিনতে পারলে বৃহৎ সংখ্যক ক্রেতার কাছে পৌঁছানো যাবে। আমরা নিশ্চিত, ওয়ালমার্ট ও মাইক্রোসফটের অংশীদারিত্ব মার্কিন যুক্তরাষ্ট্রে টিকটক ব্যবহারকারীদের প্রত্যাশা পূরণ করতে পারবে। আমেরিকার সরকারি নিয়ন্ত্রক সংস্থার আস্থাও অর্জন করবে।'

মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে টিকটকের ব্যবসা গোটাতে চলেছে টিকটকের মালিক প্রতিষ্ঠান বাইটড্যান্স। ১৫ সেপ্টেম্বরের মধ্যেই এ সংক্রান্ত চুক্তি সেরে ফেলতে চাইছে সংস্থাটি। এই লেনদেনের পরিমাণ হতে পারে ২০ থেকে ৩০ বিলিয়ন ডলার। তবে সঠিক অর্থের পরিমাণ জানতে আরো কিছুদিন অপেক্ষা করতে হবে।

সূত্র : নিউইয়র্ক টাইমস।

মন্তব্য



সাতদিনের সেরা