kalerkantho

বুধবার । ২১ শ্রাবণ ১৪২৭। ৫ আগস্ট  ২০২০। ১৪ জিলহজ ১৪৪১

কোরবানির গোশত বাসায় পৌঁছে দেবে যাচাই ডট কম

অনলাইন ডেস্ক   

২৯ জুলাই, ২০২০ ১৭:৪৪ | পড়া যাবে ৩ মিনিটে



কোরবানির গোশত বাসায় পৌঁছে দেবে যাচাই ডট কম

চলমান করোনা পরিস্থিতিতে থমকে গেছে গোটা বিশ্বের অর্থনীতি। ভালো নেই দেশীয় বাজার। বিধি-নিষেধ আর শঙ্কায় সীমিত পরিসরে নেমে এসেছে রমরমা কোরবানির পশুর হাট। তাই দুশ্চিন্তায় আছে দেশের পশু খামারিরা। তাই মানবিকতার দিক বিবেচনায় সোনারগাঁও ইউনিভার্সিটির (এসইউ) শিক্ষক-শিক্ষার্থী ও যাচাই ডট কম লিমিটেড সম্মিলিতভাবে নিয়ে এসেছে দেশের বৃহত্তম অনলাইন পশুর হাট। 

ক্রেতারা চাইলেই কোরবানির পশুর ছবি দেখে ডিজিটাল হাট থেকে ক্রয় করতে পারবে। পশু ক্রয়ের আগে কোরবানির পশু সম্পর্কে আরো বিস্তারিত জানতে jachai.com এর ফেসবুক পেজে https://web.facebook.com/jachaicom  অথবা ভিডিও কলের মাধ্যমে দেখে নিতে পারবে। এছাড়া সরাসরি যাচাই এর ডিসপ্লে সেন্টারে গিয়ে ওজন স্কেলে ওজন করে পশুর ধরন অনুযায়ী ২৯০ থেকে ৪০০ টাকা কেজিতে প্রতি কেজির মূল্য পরিশোধ করতে পারবে। পশু নির্দিষ্ট দূরত্ব পর্যন্ত ফ্রি ডেলিভারির ব্যবস্থা করবে যাচাই ডটকম। ক্রেতা কোরবানির পশু ক্রয়ের পাশাপাশি ৮% ফি (এক লক্ষ টাকার গরুর জন্য আট হাজার টাকা) অতিরিক্ত দিয়ে কসাই সার্ভিস ও ডেলিভারিসহ পশু বুকিং দিতে পারবে।

মূলত যাচাই ডট কম এর দুই ধরনের সার্ভিস রয়েছে। যাচাই ডটকম ঢাকা সিটি কর্পোরেশন ও ই-ক্যাব এর ডিজিটাল হাটের বিক্রয় অংশীদার। তাই ডিজিটাল হাটের যাচাই ডট কম থেকে অথবা যাচাই এর অনলাইন থেকে কোন কোরবানির পশু ক্রয় করলে এবং সিটি কর্পোরেশন ও ই-ক্যাব এর ডিজিটাল হাটের স্লটারিং সার্ভিস কোন ক্রেতা গ্রহণ করলে যাচাই ক্রেতার কাছ থেকে ডিজিটাল হাটের নির্ধারিত প্রতি কেজিতে ৭০ টাকার পরিবর্তে ৫০ টাকা চার্জ করবে এবং অবশিষ্ট ২০ টাকা যাচাই ডট কম ডিজিটাল হাটকে প্রদান করবে এবং ডিজিটাল হাট কর্তৃপক্ষ ক্রেতাদের মাংস প্রয়োজনে ক্রেতার উপস্থিতিতে ফ্রি ডেলিভারির ব্যবস্থা করবে।

অথবা যাচাই এর নারায়ণগঞ্জ অবস্থিত নিজস্ব খামার যাচাই এগ্রো ফার্ম এর সামনে মনোরম প্রাকৃতিক পরিবেশে ইসলামিক শরিয়া মোতাবেক কোরবানি করে অটোমেটিক মেশিনে মাংস প্রস্তুত করে, ফ্রিজ গাড়িতে করে ক্রেতার ঠিকানায় ডেলিভারি করবে।

যাচাই এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ আব্দুল আলিম বলেন, অনলাইন কোরবানির হাট চলাকালীন কোরবানির পশু ছাড়া আমাদের ইকমার্সের সকল ক্যাটাগরির সকল ধরনের পণ্য বিক্রি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছি। 

যাচাই ডট কমের চেয়ারম্যান আব্দুল আজিজ বলেন, সোনারগাঁও ইউনিভার্সিটির শিক্ষক ও শিক্ষার্থীদের তৈরি করা কোরবানির অনলাইন গরুর হাট প্লাটফর্মটি পশু খামারিদের দুশ্চিন্তার অবসান ঘটাচ্ছে। উভয় পক্ষের এই সমঝোতা চুক্তির আলোকে ঈদের দিন পর্যন্ত সোনারগাঁও ইউনিভার্সিটির সাথে যাচাই ডটকম যৌথভাবে পশু খামারিদের এই সেবা প্রদান করে যাবে। 

কোরবানির পশু ও যে কোন পণ্য যাচাই ডটকম অনলাইনে ফ্রি বিজ্ঞাপন দিয়ে কেনাবেচা করার জন্য উদ্যোক্তাগণ সংশ্লিষ্টদের আহ্বান জানান। কোন প্রয়োজনে 8801955544939 এই নাম্বারে যোগাযোগ করার জন্য যাচাই ডট কম কর্তৃপক্ষ অনুরোধ করেছেন।

মন্তব্য



সাতদিনের সেরা