kalerkantho

রবিবার । ২৮ আষাঢ় ১৪২৭। ১২ জুলাই ২০২০। ২০ জিলকদ ১৪৪১

দেশের বাজারে অপোর নতুন স্মার্টফোন `এ ৩১'

কালের কণ্ঠ অনলাইন   

১৬ জুন, ২০২০ ১৮:১৫ | পড়া যাবে ৩ মিনিটে



দেশের বাজারে অপোর নতুন স্মার্টফোন `এ ৩১'

স্মার্টফোনে যুগোপযোগী সব উদ্ভাবনের জন্য তরুণদের পছন্দের তালিকায় জায়গা করে নিয়েছে শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো। ক্যামেরা থেকে পারফর্মেন্স, অপোর স্মার্টফোনগুলো সকল ক্ষেত্রেই তরুণ প্রজন্মের দৈনন্দিন প্রযুক্তিগত চাহিদা পূরণ করে আসছে। এই যাত্রাকে অব্যাহত রাখতে ব্র্যান্ডটি বাংলাদেশের স্মার্টফোন বাজারে নিয়ে এসেছে অপো ‘এ ৩১’।

বিস্ময়কর ফ্যান্টাসি হোয়াইট ও মিস্টেরি ব্ল্যাক; এ দুই রঙে 'কুল চয়েজ অব সামার’ অপো এ ৩১-এ রয়েছে ৭২০ পিক্সেল বাই ১৬০০ পিক্সেলের ৬.৫ ইঞ্চির বিশাল ওয়াটারড্রপ ডিসপ্লে। তৃতীয় প্রজন্মের গরিলা গ্লাবস ডিসপ্লের ৮৯ শতাংশই স্ক্রিন। ফলে ফোনের বাড়তি অংশ খুবই কম এবং এর পুরুত্ব মাত্র ৮.৩ মিলিমিটার হওয়ায় এক হাতে খুব সহজেই এ ফোন অপারেট করা যাবে। ডিসপ্লেতে আই প্রোটেকশন স্ক্রিন ফিল্টার থাকায় ক্ষতিকর নীল আলোর বিচ্ছুরণে চোখের ক্ষতি হবার সম্ভাবনা নেই। সারাদিন ফোন ব্যবহার করেও চোখে আসবে না ক্লান্তি। 

অপো এ ৩১ এর পিছনে রয়েছে তিনটি ক্যামেরা যা স্মার্টফোন দিয়ে প্রাণবন্ত ছবি তুলতে অনুপ্রাণিত করবে। ১২ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরার অ্যাপারচার এফ/১.৮, যা কম আলোতেও চমৎকার ডিটেইলস ধারণে সক্ষম। ২ মেগাপিক্সেলের ম্যাক্রো লেন্স আপনার চারপাশে ছড়িয়ে থাকা ক্ষুদ্র ক্ষুদ্র সব সৌন্দর্য ক্যাপচার করতে সাহায্য করবে। ২ মেগাপিক্সেলের ডেপথ সেন্সর ব্যাকগ্রাউন্ড থেকে সাবজেক্টের মধ্যে ব্যবধান মেপে পোর্ট্রেট শটে চমৎকার বোকেহ ইফেক্ট দিবে। এআই বিউটিফিকেশনের মাধ্যমে আরো প্রাণবন্ত, সুন্দর সেলফি নেওয়া যাবে ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরায়। 

অপোর এ সিরিজের নতুন এই ফোনে থাকছে ১২৮ গিগাবাইট ইন্টারনাল স্টোরেজ। একই সাথে দুইটি সিম ব্যবহার করার পাশাপাশি মাইক্রোএসডি কার্ডের ব্যবহারে এই স্টোরেজ ২৫৬ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে। ফলে আপনার পছন্দের মুহূর্তগুলো ধারণ, ভিডিও ডাউনলোড কিংবা আপনার পছন্দের গানগুলো সংরক্ষণে ফোনের স্টোরেজ নিয়ে আর ভাবতে হবে না।

অপো এ ৩১ এ ব্যবহার করা হয়েছে মিডিয়াটেকের ১২ ন্যানোমিটারের শক্তিশালী এমটি ৬৭৬৫ভি চিপসেট। ৪ গিগাবাইট র‌্যাম এবং অক্টাকোর প্রসেসর ২.৩ গিগাহার্টজ গতিতে কাজ করতে পারে, যা দৈনন্দিন সকল কাজে আপনাকে এনে দেবে অপরিসীম স্বাছন্দ। এসবের পাশাপাশি এ ৩১ এ রয়েছে ৪,২৩০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি, যার একবার ফুল চার্জে আপনি ১৪ ঘণ্টা পর্যন্ত অনলাইন ভিডিও স্ট্রিমিং অথবা ৭ ঘণ্টা পর্যন্ত অনলাইন গেমিং অথবা লাগাতার ১১০ ঘণ্টা অডিও প্লেব্যাক করতে পারবেন। এ ছাড়াও উন্নত সিকিউরিটি অ্যালগরিদমে ফিঙ্গারপ্রিন্ট আনলক এবং ফেসিয়াল আনলক এখন হবে আরো নিরাপদ। 

স্মার্টফোনটি ১৮ জুন, ২০২০ থেকে অপোর সকল আউটলেট ছাড়াও অনলাইন স্টোরে পাওয়া যাবে। চমৎকার এই স্মার্টফোনটির দাম হবে ১৬,৯৯০ টাকা।

মন্তব্য



সাতদিনের সেরা