kalerkantho

রবিবার । ২৮ আষাঢ় ১৪২৭। ১২ জুলাই ২০২০। ২০ জিলকদ ১৪৪১

ইসরায়েলিদের গোপন তথ্য প্রকাশ করে দিয়েছে ইসলামি হ্যাকার গ্রুপ!

কালের কণ্ঠ অনলাইন   

৩ জুন, ২০২০ ০৮:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



ইসরায়েলিদের গোপন তথ্য প্রকাশ করে দিয়েছে ইসলামি হ্যাকার গ্রুপ!

বড় ধরণের সাইবার হামলায় ইসরায়েলের শত শত নাগরিকের ব্যক্তিগত গোপন তথ্য ও ক্রেডিট কার্ড নাম্বার প্রকাশ করে দিয়েছে একটি হ্যাকার গ্রুপ। তাদেরকে ইসলামি হ্যাকার হিসেবেই মনেকরছে ঘটনা উন্মোচনকারী সাইবার নিরাপত্তা প্রতিষ্ঠানটি।

ইসরায়েলের নিউজ সাইট এন১২ তাদের এক প্রতিবেদনে জানায়, ইসরায়েলি কম্পানি ইনটসাইট জানিয়েছে, এ হামলা যারা করেছে তারা নিজেদের নাম প্রকাশ না করলেও নিজেদেরকে অ্যানোনিমাস ইসলামি/জেই আর্মি পরিচয় দিয়েছে। ‘অ্যানোনিমাস’ হচ্ছে একটি আন্তর্জাতিক হ্যাকার গ্রুপ, যারা সাইবার হামলা করে রাজনৈতিক কারণে। 

এ হামলার মাধ্যমে তারা ইসরায়েলের নাগরিকদের ক্রেডিট কার্ড নাম্বার এবং বিস্তারিত তথ্য, আইডি কার্ড নাম্বার, ফোন নাম্বার এবং নিরাপত্তা কোডও প্রকাশ করে দিয়েছে। এ তথ্যগুলো হ্যাকারদের পরিচালিত একটি সাইটে তুলে দেয়া হয়েছে। যা প্রকাশ্যে পাওয়া যাচ্ছে। ইনটসাইট মনেকরে এ হামলাটি ‘ওপিইসরায়েল’ সংশ্লিষ্ট। ইসরায়েলের বিরুদ্ধে প্রতিবছর এমন একটি সাইবার হামলা হয়। যা সাধারণত এপ্রিলে হয়ে থাকে। এ হামলা উন্মোচনকারী দলের নেতা অ্যারিয়েল ইনহর্ন বলেন, ‘হ্যাকারদের লক্ষ্য হচ্ছে ইসরায়েলের নাগরিকদের হুমকি দেখানো অব্যাহত রাখা এবং ইসরায়েলি রাষ্ট্রের বিরুদ্ধে প্রচারণা চালানো।’ 

তিনি আরো জানান, এ হামলা সম্ভবত মে মাসে হয়েছে। কারণ ইসরায়েল পশ্চিমতীরে বসতি সম্প্রসারণের পরিকল্পনা হাতে নিয়েছে। সম্ভবত তারা চায়, ইসরায়েলের সম্প্রসারণ নীতির বিরুদ্ধে মানুষদের সচেতন করে তুলতে। ফলে সামনের দিনগুলোতে আরো ভয়াবহ হামলা হতে পারে।

সূত্র: আলজেমিনার
 

 

মন্তব্য



সাতদিনের সেরা