kalerkantho

রবিবার। ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ । ৭ জুন ২০২০। ১৪ শাওয়াল ১৪৪১

অনলাইনে বৈশাখের সীমাহীন আড্ডা

নিজস্ব প্রতিবেদক   

১৪ এপ্রিল, ২০২০ ১৯:২০ | পড়া যাবে ২ মিনিটে



অনলাইনে বৈশাখের সীমাহীন আড্ডা

করোনাভাইরাসের কারণে সামজিক দূরত্ব বাজায় রাখতে দেশজুড়ে চলছে সাধারণ ছুটি। ভাইরাস সংক্রমণ ঠেকাতে এই ছুটিতে ঘর থাকার নির্দেশ দিয়েছে সরকার। অফিস, কারখানা, স্কুল কলেজ সব কিছু বন্ধ। ঘরবন্দি মানুষের বিনোদনের কথা মাথায় রেখে ডিজিটাল প্ল্যাটফর্মগুলো চালু করেছে নানা ধরনের সেবা।  

ঘরে থাকার এই অবসওে বিনোদনের ব্যবস্থা করেছে ‘কফি আড্ডা’র মতো আরো অনেক দেশীয় ফ্রেন্ডফাইন্ডিং অ্যাপ। আজ পহেলা বৈশাখের সারাদিন  মোবাইল অপারেটর থেকে সাবস্ক্রিপশন ফ্রি করা হয়েছে। এর ফলে কফি আড্ডার নতুন ডাউনলোডকারীরা তাদের মোবাইল থেকে আনলিমিটেড প্রোফাইল স্যোয়াইপ করতে পারবেন। বন্ধুত্বের অনুরোধ পাঠানোর পাশাপাশি নতুন বন্ধুদের সাথে চলবে বৈশাখের সীমাহীন আড্ডা। 

‘কফি আড্ডা’ মোবাইল অ্যাপ্লিকেশন, ব্যবহারকারীর পছন্দ অনুযায়ী বন্ধু খুঁজে পেতে সাহায্য করে। এটি স্বয়ংক্রিয়ভাবে ব্যবহারকারীর নিকটস্থ বন্ধু খুঁজে দেয়। লকডাউনের এই অবসরে বন্ধু খুঁজতে ও আড্ডা দিতে কফি আড্ডা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। অ্যাপটির গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারবেন। প্লে স্টোরে coffee adda-make firends Nearby লিখতে হবে।

এই অ্যাপটির নির্মাতা প্রতিষ্ঠান এমসিসি লিমিটেডের প্রধান প্রকৌশলী আশিকুজ্জামান বলেন, ‘করোনা ভাইরাসের কারণে এবার আমাদের পহেলা বৈশাখ খুব ভিন্নভাবে পালিত হতে যাচ্ছে। অধিকাংশ নির্ধারিত অনুষ্ঠান বাতিল করা হয়েছে। ঐদিন মানুষ যেন ঘরে থাকে, নিরাপদে থাকে একারণে আমরা  মোবাইল অপারেটর থেকে কফি আড্ডার সাবস্ক্রিপশন ফ্রি করেছি।’

মন্তব্য



সাতদিনের সেরা