kalerkantho

শনিবার । ২১ চৈত্র ১৪২৬। ৪ এপ্রিল ২০২০। ৯ শাবান ১৪৪১

করোনার নিউজ মুছে দিয়ে দোষারোপ, পরে ভুলস্বীকার করল ফেসবুক

কালের কণ্ঠ অনলাইন   

১৮ মার্চ, ২০২০ ১৩:৫৩ | পড়া যাবে ২ মিনিটে



করোনার নিউজ মুছে দিয়ে দোষারোপ, পরে ভুলস্বীকার করল ফেসবুক

সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক গতকাল মঙ্গলবার বেশ কিছু সংবাদ মুছে দেয়। সেই সঙ্গে ওই সংবাদগুলো কমিউনিটি স্ট্যান্ডার্ডের সঙ্গে যাচ্ছে না বলেও নোটিফিকেশন পাঠানো হয়। কিন্তু পরে সেসব সংবাদ আবারো ফিরিয়ে দেওয়া হয়।

এ ব্যাপারে টুইটারে লেখালেখি ও প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইটগুলোতে নিউজ হয়। টুইটারে ছড়িয়ে পড়া কিছু পোস্টে দেখা যায়, ফেসবুক কর্তৃপক্ষ নোটিফিকেশন পাঠিয়েছে যে, তাদের নিউজ কমিউনিটি স্ট্যান্ডার্ড মানতে পারেনি। 

অনেকেই বলছেন, করোনাভাইরাসের কারণে ঠিকভাবে কাজ করতে পারছে না ফেসবুক কর্তৃপক্ষ। রোবট দিয়ে কাজ করতে গিয়েই এ ধরনের সমস্যা হয়েছে। যদিও বিষয়টি নাকচ করে দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

ফেসবুকের ভাইস প্রেসিডেন্ট গে রোসেন এ ব্যাপারে এক টুইট বার্তায় বলেন, আমরা এ ব্যাপারে কাজ করেছি, এটি এন্টি স্পাম সিস্টেমের একটি ত্রুটি, আমাদের আধেয় পরীক্ষার দায়িত্বে থাকা কর্মীদের সঙ্গে এটি সম্পর্কিত নয়। যেসব পোস্ট সরিয়ে দেওয়া হয়েছিল, তা আবারো ফিরিয়ে দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

পরে আরেক টুইট বার্তায় তিনি বলেন, করোনাভাইরাস সংক্রান্ত পোস্ট হওয়ার কারণে ওইসব নিউজ সরিয়ে দেওয়া হয়নি, সেগুলো আবারো ফিরিয়ে দেওয়া হয়েছে। স্বয়ংক্রিয় কিছু টুলসের কারণে এ সমস্যাটি হয়েছিল। আধেয় পরীক্ষার দায়িত্বে থাকা কোনো কর্মী এটি করেননি। ভুলবশত অনেকগুলো পোস্ট সরিয়ে দেওয়া হয়েছিল। পরে সেসব ঠিক করে দেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা