kalerkantho

শুক্রবার । ২০ চৈত্র ১৪২৬। ৩ এপ্রিল ২০২০। ৮ শাবান ১৪৪১

জুকারবার্গের বাড়ির সামনে বিক্ষোভ

কালের কণ্ঠ অনলাইন   

১৮ ফেব্রুয়ারি, ২০২০ ১১:০১ | পড়া যাবে ১ মিনিটে



জুকারবার্গের বাড়ির সামনে বিক্ষোভ

সান ফ্রান্সিকোতে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গের বাড়ির সামনে ৪০ জনের বেশি মানুষ প্ল্যাকার্ড হাতে দাঁড়িয়ে বিক্ষোভ করেছেন। সেই সঙ্গে উচ্চস্বরে চিৎকার করে তারা স্লোগান দিয়ে জুকারবার্গকে উদ্দেশ্য করে বলেছেন- ফেসবুকে রাজনৈতিক বিজ্ঞাপন না দেওয়ার ব্যাপারে। কারণ, সেসব বিজ্ঞাপনের আধেয় মিথ্যাচারে ভরা বলে অভিযোগ তাদের।

বিক্ষোভকারীদের প্ল্যাকার্ডে লেখা- জেগে ওঠো জ্যাক। প্রায় ঘণ্টাব্যাপী এভাবে বিক্ষোভ করেন তারা। আর এ ঘটনার মধ্য দিয়ে তারা বোঝাতে চাইলেন ফেসবুকের বিরুদ্ধে সমালোচনা বাড়ছে। 

২০২০ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে রাজনৈতিক বিজ্ঞাপন প্রচারের জেরে আগে থেকেই সমালোচনা হচ্ছিল। আইনপ্রণেতা থেকে শুরু করে চলচ্চিত্রাঙ্গনের অনেকেই সমালোচনা করেছেন ফেসবুকের।

বিক্ষোভকারীরা চান, রাজনৈতিক নেতারা যেন কোনোভাবেই ফেসবুক ব্যবহার করে বিজ্ঞাপন দিতে না পারেন। সেইসব আধেয় যেন কোনোভাবেই ফেসবুক গ্রহণ না করে সেটাও চান তারা।

এমনকি ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপের সঙ্গে ফেসবুকের সম্পর্ক যেন কোনোভাবেই না থাকে এবং জুকারবার্গের পদত্যাগ চান তারা। এমনকি সান ফ্রান্সিসকো জেনারেল হাসপাতাল থেকে জুকারবার্গের নাম অপসারণও চাওয়া হয়।

মন্তব্য



সাতদিনের সেরা