kalerkantho

শুক্রবার । ১৫ ফাল্গুন ১৪২৬ । ২৮ ফেব্রুয়ারি ২০২০। ৩ রজব জমাদিউস সানি ১৪৪১

দুই ইউটিউবারকে ৬ হাজার ডলার জরিমানা দিতে হবে

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ফেব্রুয়ারি, ২০২০ ১৪:৪২ | পড়া যাবে ২ মিনিটে



দুই ইউটিউবারকে ৬ হাজার ডলার জরিমানা দিতে হবে

দুই ইউটিউবারকে জরিমানা দিতে হবে ৬ হাজার ডলার না হলে চ্যানেল স্থায়ীভাবে হারাতে হবে। এমনটাই জানালেন চ্যানেল মালিক। MxR and Potastic Panda নামে দুই চ্যানেল তারা বিভিন্ন ধরনের ভিডিও অনলাইন কন্টেন্ট তৈরি করে। 

জানা গেছে, অন্য একটি চ্যানেলের ভিডিও কন্টেন্ট নিয়ে নিজেদের চ্যানেলে ব্যবহার করে অভিযুক্ত চ্যানেল দু'টি। ইউটিউবের নিয়ম রয়েছে যদি কোনো চ্যানেল কপিরাইট আইন ভঙ্গ করে তাহলে তাকে স্ট্রাইক দেওয়া হবে এবং ভিডিওটিও ইউটিউব কর্তৃপক্ষ নামিয়ে ফেলবে। আবার অভিযুক্ত চ্যানেলটি যদি পরপর তিনবার স্ট্রাইক পায় তাহলে তার চ্যানেলটি টার্মিনেশন অর্থাৎ স্থায়ীভাবে বাতিল করে দেবে ইউটিউব কর্তৃপক্ষ।  

MxR and Potastic Panda নামে দুই চ্যানেল তারা বিভিন্ন ধরনের ভিডিও অনলাইন কন্টেন্ট তৈরি করে। MxR মূলত চলচ্চিত্রের ট্রেলারের অংশ বিশেষ নিয়ে প্রতিক্রিয়ামূলক ভিডিও প্রকাশ করে।

চ্যানেল দু'টির হোস্ট জানিয়েছেন তারা চারটি স্ট্রাইক পেয়েছেন জুমিন মিডিয়ার কাছ থেকে। তাদের জয়েন্ট চ্যানেলে ৮৪ লাখ সাবস্ক্রাইবার রয়েছে এবং আরেকটি চ্যানেলে ২০ লাখ সাবস্ক্রাইবার রয়েছে। এখন দু'টি ভিডিও বাবদ ৬ হাজার ডলার পরিশোধ না করা হলে চ্যানেল দু'টি বন্ধ করে দেওয়া হবে।  

মন্তব্য



সাতদিনের সেরা