kalerkantho

শনিবার । ২৫ জানুয়ারি ২০২০। ১১ মাঘ ১৪২৬। ২৮ জমাদিউল আউয়াল ১৪৪১     

কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ ও ৭৬৫জি চিপসেটের ৫জি ফোন আনছে অপো

কালের কণ্ঠ অনলাইন   

৫ ডিসেম্বর, ২০১৯ ১৬:৩৪ | পড়া যাবে ২ মিনিটে



কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ ও ৭৬৫জি চিপসেটের ৫জি ফোন আনছে অপো

আগামী বছরের প্রথম প্রান্তিকেই কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৬৫ মোবাইল প্ল্যাটফর্ম চিপসেটের ৫জি স্মার্টফোন বাজারে আনার ঘোষণা দিয়েছে বিশ্বের শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড অপো। এছাড়া অপোর ফ্ল্যাগশিপ স্মার্টফোন রেনো থ্রি প্রো’তে কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৬৫জি মোবাইল প্ল্যাটফর্ম ব্যবহার করা হবে বলেও জানিয়েছে অপো। সম্প্রতি অনুষ্ঠিত কোয়ালকম স্ন্যাপড্রাগন টেক সামিটে এসব ঘোষণা দেওয়া হয়েছে। 

স্ন্যাপড্রাগন ৫জি মোবাইল প্ল্যাটফর্ম থাকায় অপোর ফ্ল্যাগশিপ স্মার্টফোনগুলোতে পাওয়া যাবে সেরা সেলুলার কানেক্টিভিটি ও পারফরমেন্স। গ্রাহকরা এসব ডিভাইসে পাবেন সেরা ছবি তোলা ও ভিডিও ধারনের অভিজ্ঞতা। ৭ ন্যানোমিটার প্রযুক্তির স্ন্যাপড্রাগন ৭৬৫জি মোবাইল প্ল্যাটফর্ম সমৃদ্ধ অপো রেনো থ্রি প্রো পারফরমেন্সের দিক থেকে ব্যবহারকারীদের প্রত্যাশা ছাপিয়ে যাবে। 

৫জি স্মার্টফোন সবার মাঝে ছড়িয়ে দেওয়ার ক্ষেত্রে অপো সবসময়ই প্রতিশ্রুতিবদ্ধ। এ বছরের মে মাসে সুইজারল্যান্ডের বাজারে রেনো ৫জি উন্মুক্ত করে অপো যা ছিল ইউরোপের বাজারে বাণিজ্যিকভাবে আসা প্রথম ৫জি স্মার্টফোন। ব্যাপকভাবে প্রশংসিত স্মার্টফোনটি পরবর্তীতে অস্ট্রেলিয়া, যুক্তরাজ্য এবং ইতালির বাজারে ছাড়া হয়েছে। 

৫জি এবং ইন্টেলিজেন্ট কানেক্টিভিটির ব্যবহার বাড়তে থাকায় ৫জি প্রযুক্তি, প্রোডাক্ট রিসার্চ এবং এ সংক্রান্ত অন্যান্য ক্ষেত্রে বিনিয়োগ  অব্যাহত রাখবে অপো। কোয়ালকম টেকনোলজিস এবং অন্যান্য সহযোগী প্রতিষ্ঠানগুলোকে সাথে নিয়ে ৫জি প্রযুক্তির নতুন সম্ভাবনা খুঁজে বের করে সেগুলো গ্রাহকদের মাঝে ছড়িয়ে দিতে নিয়মিত কাজ করবে অপো।

মন্তব্য



সাতদিনের সেরা