kalerkantho

শুক্রবার  । ১৮ অক্টোবর ২০১৯। ২ কাতির্ক ১৪২৬। ১৮ সফর ১৪৪১              

নদীতে পড়ার ১৫ মাস পর উদ্ধার আইফোন, কেমন ছিল জানলে চমকে যাবেন

কালের কণ্ঠ অনলাইন   

১ অক্টোবর, ২০১৯ ১৮:২০ | পড়া যাবে ২ মিনিটে



নদীতে পড়ার ১৫ মাস পর উদ্ধার আইফোন, কেমন ছিল জানলে চমকে যাবেন

হারিয়ে যাওয়া প্রিয় জিনিস আবার খুঁজে পেলে সবারই অনেক ভালো লাগে। আর যদি ফিরে পাওয়া জিনিসটি প্রিয় আইফোন হয়, তাহলে তো খুশির মাত্রা আরো বেড়ে যায়। নদী থেকে একটি আইফোন খুঁজে পেয়ে তার আসল মালিককে ফিরিয়ে দিলেন এক ইউটিউবার। এমনকি ফোনটি নাকি সচলও ছিল।

জানা গেছে, যুক্তরাষ্ট্রের সাউথ ক্যারোলিনার এডিসটো নদীর কাছে সপরিবারে ঘুরতে গিয়েছিলেন এরিকা বেনেট। ২০১৮ সালের ১৯ জুন সেখানে গিয়েছিলেন তিনি। ওইদিন নদীতে পড়ে যায় এরিকার মোবাইল। চেষ্টা করেও সেদিন আর ফোনটি খুঁজে পাননি তারা।

এদিকে ইউটিউবার মাইকেল বেনেট সখের গুপ্তধন সন্ধানী। গত সপ্তাহে মাইকেল ও তার কয়েকজন সঙ্গী এডিসটো নদীতে ‘গুপ্তধন’ খুঁজতে যান। সেখানে সত্যিই তারা গুপ্তধন খুঁজে পান। নদীর কাদার মধ্যে একটি দড়ির মতো কিছু দেখে টান মারতেই উঠে আসে আইফোন।

মোবাইলটি শক্ত এক এয়ারটাইট প্যাকেটে ছিল। বাড়িতে এসে মাইকেল প্যাকেট থেকে মোবাইল বের করে চার্জে বসিয়ে দেন। কিছুক্ষণ পর পাওয়ার বাটন চাপ দিতেই মোবাইলটি চালু হয়ে যায়। কিন্তু পাসওয়ার্ড প্রোটেকটেড হওয়ায় সেটা অন হলেও অ্যাকসেস করা সম্ভব ছিল না। ফলে তার আসল মালিককে খুঁজে বের করা সম্ভব হচ্ছিল না।

মাইকেল এবার বুদ্ধি করে মোবাইলটির সিম খুলে অন্য মোবাইলে লাগান। সেখান থেকে তথ্য পেয়ে খুঁজে বের করেন আসল মালিককে। সেটাও সহজ কাজ ছিল না। যাই হোক, অবশেষে মোবাইলটির আসল মালিক এরিকা হারিয়ে যাওয়া মোবাইলের কথা শুনেই আপ্লুত হয়ে পড়েন।

মন্তব্য



সাতদিনের সেরা