kalerkantho

গ্রাহককে ঠকাচ্ছে চালডাল ডটকম

কালের কণ্ঠ অনলাইন   

৩১ আগস্ট, ২০১৯ ২০:০১ | পড়া যাবে ২ মিনিটে



গ্রাহককে ঠকাচ্ছে চালডাল ডটকম

নিম্নমানের পণ্য, সময়মতো ডেলিভারি না দেয়া এবং ওয়েব সাইটে চমকপ্রদ অফারের বিজ্ঞাপন দিয়ে সেই পণ্য না পাঠিয়ে গ্রাহকদের সঙ্গে প্রতারণা করে চলছে অনলাইন সুপারশপ চালডাল ডটকম। 

রাজধানীর ক্যান্টনমেন্ট এলাকার আনিস নামে এক চাকরিজীবী বলেন, আমি মাঝে মাঝে সময় বাঁচাতে চালডাল ডটকম থেকে পণ্য অর্ডার করতাম। কিন্তু আমার সময় বাচার পরিবর্তে সময় আরো বেশি লেগে যেতো। ওরা অনলাইনে বিজ্ঞাপন দেয় পণ্য অর্ডার এর ১ ঘণ্টার মধ্যে তা পৌঁছে দেবে কিন্তু আমি কখনও তা পাইনি। সকালে দেওয়ার কথা বলে বিকেলে দেয় ওরা।

তিনি বলেন, চালডাল ডটকমে বুস্ট চকোলেটের সঙ্গে সাকিবের সাইনসহ ক্যাপের অফার দেখে আমার মেয়ে সেটি অর্ডার দিতে বলে। পরশুদিন সন্ধ্যায় অর্ডার করি। গতকাল রাত ৮টার দিকে অফারের সেই ক্যাপটি ছাড়া বাকি পণ্য দিয়ে যায়। তারপর কল সেন্টারে ফোন দিয়ে অভিযোগ করা হলে তারা জানায় আজ সকালে ফের পাঠাবে তারা। কিন্তু আজ সকালেও সেই ক্যাপ ছাড়া বুস্ট চকোলেটটিই পাঠায়।

তিনি জানান, চালডালের কল সেন্টারে বার বার ফোন দিয়েও কোনো সদুত্তর পাওয়া যায়নি। তাদের ফেসবুক পেজে অফারের স্ক্রিনশট পাঠিয়েও কোনো লাভ হয়নি।

এ বিষয়ে চালডাল কল সেন্টারে যোগাযোগ করা হলে জানানো হয়, দুঃখিত ব্যাপারটির জন্য। এই অফারটি শেষ হয়ে গেছে অনেক আগেই। কিন্তু পুরনো ওই বিজ্ঞাপনটি থেকে গেছে যার জন্য এই সমস্যার মুখোমুখি হতে হয়েছে।

ওয়েবসাইটে এখনও কেন বিজ্ঞাপনটি দেখানো হচ্ছে এমন প্রশ্নের উত্তরে জানানো হয়, পণ্যটি আছে তবে ওই পণ্যের সাথে উপহারের যে স্লটটি সেটি শেষ হয়ে গেছে।

এদিকে মিরপুরের বাসিন্দা সত্যজিত বলেন, একবার চালডালে মুড়ি অর্ডার করেছিলাম। যেটি পেয়েছিলাম সেটি মচমচে ছিলো না। অভিযোগ জানানোর পর ফের যে মুড়ি পাঠিয়েছিলো সেটিও মচমচে ছিলো না। পরে আর অভিযোগই দিইনি।

তিনি আরও জানান, আরেকদিন অ্যান্টিসেপটিক স্যাভলন অর্ডার করার পর টুথপেস্ট পাঠিয়েছিলো চালডাল। একটা যাতা অব্স্থা।

মন্তব্য



সাতদিনের সেরা